মুন্নি আক্তার, গণ বিশ্ববিদ্যালয়

  ১৯ অক্টোবর, ২০১৭

গণ বিশ্ববিদ্যালয়

দিবার মৃত্যু ঘটনার সুষ্ঠু তদন্তের দাবি শিক্ষার্থীদের

সাভারের গণবিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী দিল আফরোজ দিবার মৃত্যু ঘটনার সুষ্ঠু তদন্তের দাবিতে মানববন্ধন করেছে দিবার স্বজন, সহপাঠী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ১৬ অক্টোবর তিন শতাধিক শিক্ষার্থী গণবিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন করেন। প্রকৃতপক্ষে দিবার অকাল মৃত্যুর ঘটনাকে আত্মহত্যা বলে ধামাচাপা দেওয়ার চেষ্টা, সাভার থানায় হত্যা মামলা গ্রহণ না করার ঘটনার প্রতিবাদে এবং সঠিক তদন্তের মাধ্যমে দিবার মৃত্যুর পেছেনের সত্য ঘটনা সবার সামনে নিয়ে আসার দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন করেছে বলে জানিয়েছেন মানববন্ধনের মুখপাত্র মেহেদী হাসান জিহাদ। তিনি আরো বলেন, দিবার মৃত্যু ঘটনার সুষ্ঠু তদন্ত না হলে আমরা আরো কঠোর কর্মসূচিতে যাব। আমাদের আর কোনো বোনকে যেন দিবার মতো নারকীয় হত্যাকান্ডের শিকার হতে না হয়।

জানা যায়, গণবিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের শিক্ষার্থী দিল আফরোজ দিবার ২০১৬ সালের মে মাসে সাভারের সবুজবাগ এলাকার সাদিকুর রহমানের ছেলে ফিরোজ কবীরের সঙ্গে বিয়ে হয়। বিয়ের পর দিবা ও ফিরোজ আলাদা বাসা নিয়ে থাকতেন। দিবার পড়াশোনার সব খরচ দিবার বাবা চালালেও সম্প্রতি তৃতীয় বর্ষ ফাইনাল পরিক্ষার ফর্ম ফিলআপ করতে বাধা দিচ্ছিল দিবার স্বামী ফিরোজ। এই নিয়ে তাদের মধ্যে বেশ কয়েকবার ঝগড়া হয়েছে বলেও জানান দিবার সহপাঠীরা। দিবার বোন সাদিয়া জান্নাত জানান, আমার বোনকে হত্যা করা হয়েছে।

গণবিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্তজা আলী বলেন, প্রতিটি অপমৃত্যুই সন্দেহের উদ্রেক করে। আত্মহত্যার ঘটনা ঘটলেও তাকে আত্মহত্যায় প্ররোচনা করা হয়েছে কি না তা বিবেচনায় আনা দরকার। দিবা হত্যার শিকার হয়ে থাকলে সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের শাস্তি দাবি জানাচ্ছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist