reporterঅনলাইন ডেস্ক
  ২০ সেপ্টেম্বর, ২০১৭

রোহিঙ্গাদের ওপর নির্যাতনের প্রতিবাদ

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মানববন্ধন

মিয়নমারের রাখাইনে রোহিঙ্গা জনগোষ্ঠীর ওপর হত্যা, নির্যাতন, ধর্ষণ, অগ্নিসংযোগ ও উচ্ছেদের মতো সহিংসতার প্রতিবাদ জানিয়েছে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়। ১৭ সেপ্টেম্বর রোববার দুপুরে রাজধানীর আফতাবনগরে ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সামনে এক মানববন্ধন কর্মসূচির মাধ্যমে এই প্রতিবাদ জানানো হয়।

বিভিন্ন স্লোগান ও দাবি সংবলিত ব্যানার হাতে নিয়ে বিশ্ববিদ্যালয়ের শত শত শিক্ষক-শিক্ষার্থী মানববন্ধন করেন। তাদের দাবির মধ্যে ছিল : ‘জাতিগত রোহিঙ্গা হত্যা, মানবতাবিরোধী অপরাধ, এই গণহত্যা বন্ধ কর’, ‘নাফ নদীতে আর কোনো লাশ দেখতে চাই না’, ‘রোহিঙ্গা শরণার্থীদের পাশে দাঁড়ান’, ‘বিশ্ববিবেক জাগ্রত হও’, ‘রোহিঙ্গা নিধন বন্ধ কর’ ইত্যাদি।

মানববন্ধনে যোগ দেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারপারসন ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম এম শহিদুল হাসান, উপ-উপাচার্য অধ্যাপক ড. ফকরুল আলমসহ বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারপারসন, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা। মানববন্ধন শেষে সংক্ষিপ্ত ভাষণে ড. মোহাম্মদ ফরাসউদ্দিন বলেন, রোহিঙ্গারা একটি অসহায় জনগোষ্ঠী, তাদের ওপর চলতে থাকা নির্যাতন বন্ধে সবাইকে সোচ্চার হতে হবে। মানুষের জাতিগত ও ধর্মীয় পরিচয়ের বাইরেও মানবতার পরিচয়েই সবার উচিত নির্যাতিতদের পাশে দাঁড়ানো। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist