reporterঅনলাইন ডেস্ক
  ২৪ আগস্ট, ২০১৭

ড্যাফোডিল ইউনিভার্সিটিতে ডিআইইউ টেকঅফ প্রোগ্রামিং প্রতিযোগিতা

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ ও সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং বিভাগের ১ম ও ২য় সিমেস্টারের শিক্ষার্থীদের অংশগ্রহণে টেকঅফ প্রোগ্রামিং প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। ১৩ আগস্ট কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের সিএসই ভবনে দিনব্যাপী এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রধান অধ্যাপক ড. সৈয়দ আখতার হোসেন। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ফুয়াদ হাসান, প্রথম রানার আপ মো. জোবায়ের হোসেন ও দ্বিতীয় রানার আপ ইমামুল হাসান খানসহ মোট দশ শিক্ষার্থীকে সার্টিফিকেট ও নগদ অর্থ পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অধ্যাপক ড. সৈয়দ আখতার হোসেন বলেন, শিক্ষার্থীদের মধ্যে প্রোগ্রামিং বিষয়ে দক্ষতা বড়ানোর লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে প্রতি সিমেস্টারেই এই প্রতিযোগিতা আয়োজন করা হয়ে থাকে। সিএসই বিভাগের আয়োজনে এবার এই প্রতিযোগিতার ৫ম আসর অনুষ্ঠিত হলো। বর্তমানকে তথ্যপ্রযুক্তির সময় উল্লেখ করে অধ্যাপক ড. সৈয়দ আখতার হোসেন আরো বলেন, শিক্ষার্থীরা যদি ছাত্রাবস্থাতেই প্রোগ্রামিংয়ে দক্ষ হয়ে না ওঠে, তবে ভবিষ্যৎ কর্মজীবনে তাদেরকে পিছিয়ে পড়তে হবে। তাই শিক্ষার্থীদের আধুনিক ও যুগোপযোগী হিসেবে গড়ে তুলতে এ ধরনের প্রোগ্রামিং প্রতিযোগিতা আরো বেশি বেশি অনুষ্ঠিত হওয়া উচিত বলে মন্তব্য করেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন প্রতিযোগিতার প্রধান বিচারক এবং সিএসই বিভাগের অতিথি শিক্ষক সহযোগী অধ্যাপক মোহাম্মদ মাহমুদুর রহমান, সিনিয়র লেকচারার শাহ মো. তানভীর সিদ্দিকী, কম্পিউটার অ্যান্ড প্রোগ্রামিং ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মাহমুদ সাজ্জাদ আবির ও সিএসই বিভাগের ৪র্থ সিমেস্টারের শিক্ষার্থী মুহাইমিনুল ইসলাম জিম। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist