reporterঅনলাইন ডেস্ক
  ১৭ আগস্ট, ২০১৭

চুয়েটে শোক দিবস পালিত

সোনার বাংলা গড়ায় ঐক্যবদ্ধভাবে ভূমিকা রাখতে হবে : চুয়েট ভিসি

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪২তম শাহাদাতবার্ষিকী ও মহান জাতীয় শোক দিবস উদ্যাপিত হয়েছে। মঙ্গলবার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিনব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধন করেন চুয়েটের ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। দিনব্যাপী অন্য অনুষ্ঠানমালার মধ্যে ছিল- জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, শোকের প্রতীক কালো পতাকা উত্তোলন ও কালোব্যাজ ধারণ, চুয়েট কেন্দ্রীয় লাইব্রেরিতে ‘মুক্তিযুদ্ধ ও বাংলাদেশের স্বাধীনতা’ শীর্ষক একটি কর্নারের উদ্বোধন, আলোচনা সভা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত ইত্যাদি।

এ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। এতে সভাপতিত্ব করেন চুয়েট জাতীয় দিবস উদ্যাপন কমিটির সভাপতি ও পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. হযরত আলী।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, আজ বাঙালির হৃদয়ভাঙা শোকের দিন। ১৯৭৫ সালের এই দিনে স্বাধীন বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। তিনি বলেন, জাতীয় শোক দিবস পালন তখনই তাৎপর্যপূর্ণ হবে, যখন আমরা বঙ্গবন্ধুর জীবন সংগ্রামকে উপলব্ধি করব। তার স্বপ্নের স্বাধীন সোনার বাংলা গড়ে তোলার কাজে আত্মনিয়োগ করব। সুখী-সমৃদ্ধ ও উন্নত বাংলাদেশ গঠনের চলমান অগ্রযাত্রায় সবাইকে নিজ নিজ অবস্থান থেকে সবাইকে ঐক্যবদ্ধভাবে ভূমিকা পালন করতে হবে।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. আশুতোষ সাহা, যন্ত্রকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মাহবুবুল আলম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. কৌশিক দেব, রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৌধুরী, ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিভাগীয় প্রধানের পক্ষে যন্ত্রকৌশল বিভাগের প্রধান অধ্যাপক ড. সজল চন্দ্র বণিক, প্রভোস্টদের পক্ষে ড. খুদরত-ই-খুদা হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফিন, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. আবদুর রহমান ভূইয়া, কর্মকর্তা সমিতির সাধারণ সম্পাদক প্রকৌশলী সৈয়দ মুহাম্মদ ইকরাম, কর্মচারী সমিতির সভাপতি মো. জামাল উদ্দীন ও সদস্য আবদুল আল হান্নান এবং ছাত্র-ছাত্রীদের মধ্যে বক্তব্য রাখেন আবিদ হোসেন খান, দেওয়ান মুহাম্মদ নুসরাত অমি ও মনিশী রায় প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন মানবিক বিভাগের প্রভাষক নাহিদা সুলতানা ও সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) মোহাম্মদ ফজলুর রহমান। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist