ইউএপিতে ৭ম ল লেকচার সিরিজ

প্রকাশ : ১০ আগস্ট ২০১৭, ০০:০০

অনলাইন ডেস্ক

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের (ইউএপি) আইন ও মানবাধিকার বিভাগ আয়োজিত বিশ্ববিদ্যালয়ে সিটি ক্যাম্পাসে ৭ম ল লেকচার সিরিজ সম্প্রতি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ রিসার্চ ইনিশিয়েটিভের চেয়ারম্যান ড. শামসুল বারী। তিনি বলেন, ব্যক্তি, সামাজিক, জাতীয় ও আন্তর্জাতিক জীবনে মূল্যবোধের গুরুত্ব অপরিসীম। আমাদের প্রত্যাহিক জীবনে সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে মূল্যবোধ থাকা জরুরি। তিনি আরো বলেন, আমাদের জাতীয় মূল্যবোধগুলোর মধ্যে মতপ্রকাশের স্বাধীনতা অন্যতম। এর মাধ্যমে আমরা সমাজ ও জাতির বিভিন্ন বিষয় এবং সমস্যা নিয়ে আমাদের মতামত ব্যক্ত করি।

ড. শামসুল বারী বলেন, ইদানীং তথ্য ওযোগাযোগ প্রযুক্তি (অইসিটি) আইনের ৫৭ ধারা নিয়ে দেশে অনেক বিতর্ক চলছে। বিতর্ক হওয়া ভালো, তবে আমাদের মূল্যবোধের ভিত্তিতে এর সমাধান করাও বাঞ্ছনীয়। ইউএপি ভিসি অধ্যাপক জামিলুর রেজা চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান কাইয়ুম রেজা চৌধুরী, বিভাগীয় প্রধান নাজিয়া ওহাব, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. আব্দুর রহিম, ড. ইশরাক আহমেদ সিদ্দিকীসহ অন্যান্য শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা। সংবাদ বিজ্ঞপ্তি।

"