reporterঅনলাইন ডেস্ক
  ২০ জুলাই, ২০১৭

ডিআইইউতে চার দিনব্যাপী ক্যামবিয়াম টেকনিক্যাল প্রশিক্ষণ কোর্স

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ক্যামবিয়াম নেটওয়ার্কসের আয়োজনে চার দিনব্যাপী ‘ক্যামবিয়াম সার্টিফায়েড টেকনিক্যাল ট্রেনিং কোর্স’ শুরু হয়েছে। গত রোববার বিশ্ববিদ্যালয়ের ব্যাংকুয়েট হলে কোর্সের উদ্বোধন করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন ক্যামবিয়াম নেটওয়ার্কসের ট্রেনিং অনুষদের প্রধান মোহিত কারলা, ক্যামবিয়াম নেটওয়ার্কসের ঊর্ধ্বতন প্রকৌশলী আনন্দ কাসুলা, রুটস কমিউনিকেশনসের বিক্রয় বিভাগের বাংলাদেশ প্রতিনিধি মো. হাসান হায়দার কবির (মনির) ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইটি বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ নাদির বিন আলী।

উদ্বোধনী অনুষ্ঠানে অধ্যাপক ড. ইউসুফ মাহবুবুল ইসলাম বলেন, তথ্যপ্রযুক্তি খাতে সারা পৃথিবীতে বিপ্লব ঘটে যাচ্ছে। আমরা যদি নিজেদের তথ্যপ্রযুক্তিতে দক্ষ হিসেবে গড়ে তুলতে না পারি, তবে বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে পারব না। ক্যামবিয়াম টেকনিক্যাল কোর্স শিক্ষার্থীদের দক্ষ প্রযুক্তিবিদ হিসবে গড়ে তুলতে ভূমিকা রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন।

এরপর মোহিতকারলা ও আনন্দকাসুলা শিক্ষার্থীদের উদ্দেশে বক্তব্য দেন। তারা শিক্ষার্থীদের ক্যামবিয়াম নেটওয়ার্কসের বিভিন্ন ফিচার সম্পর্কে ধারণা দেন। বাংলাদেশে এ ধরনের প্রশিক্ষণ কোর্সের আয়োজন আরো বেশি বেশি হওয়া উচিত বলে মতামত দেন এই দুই আইটি প্রশিক্ষক।

উল্লেখ্য, পেশাদারি শিক্ষা প্রদানের ক্ষেত্রে দেশের অন্যতম শীর্ষস্থানীয় বিশ্ববিদ্যালয় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি সর্বদা চেষ্টা করে এক ধাপ অগ্রসর থাকতে। সেই লক্ষ্যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ক্যামবিয়াম নেটওয়ার্কসের সঙ্গে প্রাতিষ্ঠানিক প্রশিক্ষণ অংশীদার হিসেবে চুক্তিবদ্ধ হয়েছে। অপরদিকে দেশের শীর্ষস্থানীয় তারবিহীন ইন্টারনেট সংযোগদাতা প্রতিষ্ঠানের নাম ক্যামবিয়াম নেটওয়ার্কস। প্রতিষ্ঠানটি যোগাযোগহীন ব্যক্তি, স্থান ও অন্য সবকিছুকে সংযুক্ত করার কাজ করে। এটি পয়েন্ট টু পয়েন্ট (পিটিপি) ও পয়েন্ট টু মাল্টিপয়েন্ট (পিএমপি) সংযোগের ক্ষেত্রে সবচেয়ে নির্ভরযোগ্য ও নিরাপদ ওয়াইফাই সংযোগদাতা প্রতিষ্ঠান হিসেবে পরিচিত। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist