ক্যাম্পাস ডেস্ক

  ১৯ ফেব্রুয়ারি, ২০১৭

বরিশালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বসন্তবরণ

নানা আনন্দ উৎসবের মধ্য দিয়ে বরিশালে গত সোমবার পালিত হয় বসন্তবরণ অনুষ্ঠান। আগুন লাগা বসন্তে প্রথম দিনে বিভিন্ন সংগঠন ও প্রতিষ্ঠান পৃথক পৃথক কর্মসূচি পালন করেছে। এদিকে নগরীর বিনোদন কেন্দ্রগুলোতেও ছিল উপচে পড়া ভিড়। হলুদ ও বাসন্তী রঙের পোশাক পরা ছাত্রছাত্রী কিশোর-কিশোরী ও নানা বয়সী মানুষ দিবসটি উদযাপন করে।

বরিশাল সরকারি মহিলা কলেজের শিক্ষার্থীরা সেজেছে বাসন্তী সাজে। ফাগুনের পয়লা দিন বরণ উৎসবে দলে দলে সমবেত হয় তারা উৎসবস্থলে। সকাল ১০টায় নৃত্য-গীতের মধ্যদিয়ে শুরু হয় বসন্তবরণ উৎসব। সাংস্কৃতিক অনুষ্ঠান শুরুর আগে প্রধান অতিথির বক্তব্যে বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক বলেন, বসন্ত দিনে মানুষে মানুষে এই ভালোবাসা অটুট থাকুক। উৎসবের মধ্য দিয়ে মনের জানালা আরও উন্নত হোক। বাঙালির এই সাংস্কৃতিক ঐতিহ্য ফিরিয়ে আনতে সব শিক্ষাপ্রতিষ্ঠানে বসন্ত উৎসব করার আহ্বান জানান তিনি। এই অনুষ্ঠানে কলেজ অধ্যক্ষ প্রফেসর একেএম এনায়েত হোসেন সভাপতিত্ব করেন।

এদিকে বিকেলে দিবসটি উপলক্ষে প্রতিবারের মতো নগরীর জগদীশ সরস্বতী বালিকা উচ্চ বিদ্যালয়ে উদীচী ও বরিশাল নাটক বসন্ত উৎসবের আয়োজন করে। অনুষ্ঠানে শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক, বিএম কলেজ অধ্যক্ষ স ম ইমানুল হাকিম, মহিলা কলেজ অধ্যক্ষ প্রফেসর একেএম এনায়েত হোসেন, বরিশাল কলেজ অধ্যক্ষ অলিউল ইসলাম, সৈয়দ হাতেম আলী কলেজের অধ্যক্ষ সচিন কুমার রায়, বরিশাল সাংস্কৃতিক সংগঠন সমন্বয় পরিষদের সভাপতি অ্যাডভোকেট এসএম ইকবাল উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist