reporterঅনলাইন ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি, ২০১৭

পুঁথিগত বিদ্যার্জন ছাত্রের মূল লক্ষ্য হতে পারে না : ফাতিনাজ ফিরোজ

স্টামফোর্ড ইউনিভার্সিটির অর্থনীতি বিভাগে গত বৃহস্পতিবার আড়ম্বরপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে শেষ হয়েছে অর্থনীতি নিয়ে রচনা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠান। দুই পর্বের এই প্রতিযোগিতার প্রথম পর্বে ছিল প্রতিযোগীদের লিখিত রচনা জমাদান। সেখান থেকে যাচাই-বাছাইয়ের মাধ্যমে মোট ১০ প্রতিযোগী মূল পর্বের জন্য নির্বাচিত হয়। সেখান থেকে তিনজন বিজয়ী হন। ছাত্রছাত্রীদের মাঝে বাস্তবিক জ্ঞানের চর্চা, সামাজিক ও অর্থনৈতিক বিষয়গুলো নিয়ে গঠনমূলক ও সৃষ্টিশীল চিন্তাভাবনার পাশাপাশি লেখনীর দক্ষতা বৃদ্ধি করাই ছিল এই প্রতিযোগিতার মূল উদ্দেশ্য।

অর্থনীতি বিভাগের চেয়ারম্যান ড. মো. হাবিবুর রহমানের সভাপতিত্ব এতে প্রধান অতিথি ছিলেন স্টামফোর্ড ইউনিভার্সিটির ভাইস প্রেসিডেন্ট ফাতিনাজ ফিরোজ এবং বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড সদস্য রুমানা হক রিতা। প্রধান অতিথির বক্তব্যে ফাতিনাজ ফিরোজ বলেন, পুঁথিগত বিদ্যার্জনই একজন ছাত্রের মূল লক্ষ্য হতে পারে না। বই পড়ার পাশাপাশি সামাজিক, অর্থনৈতিক ও পারিপার্শ্বিক অন্যান্য বিষয়ের চর্চা একজন ছাত্রের মেধাকে আরো বেশি ত্বরান্বিত করে। প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের মাঝে সনদ, উপহার সামগ্রী এবং বিজয়ীদের মাঝে সনদ, নগদ সম্মানীসহ মূল্যবান উপহার সামগ্রী বিতরণ করা হয়। বিজয়ী তিনজন হলেন জিন্নাত আরা রেশমা, তাবাসসুম তাজিন এবং মো. সাদবিন হোসাইন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠান শেষে অর্থনীতি বিভাগের জন্য সেমিনার লাইব্রেরির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভাইস প্রেসিডেন্ট ফাতিনাজ ফিরোজ। বিভাগের সব শিক্ষক-শিক্ষিকাসহ সাবেক ও বর্তমান ছাত্রছাত্রীরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist