reporterঅনলাইন ডেস্ক
  ১৯ ফেব্রুয়ারি, ২০১৭

কুমিল্লায় শিক্ষা বোর্ড মডেল কলেজে বসন্তবরণ

কুমিল্লায় শিক্ষা বোর্ড মডেল কলেজে বসন্তবরণ ও পিঠা উৎসব পালন করা হয়েছে। গত সোমবার বর্ণাঢ্য আয়োজনে এ উৎসব পালিত হয়। বাসন্তী শাড়ি, খোঁপায় গাঁদা ফুল আর কপালে লাল টিপ। বাঙালি নারী পূর্ণরূপ যেন ফুটে উঠেছে কুমিল্লা শিক্ষা বোর্ড মডেল কলেজ ক্যাম্পাসে। ছেলেদের হলুদ পাঞ্জাবি প্রমাণ করে বসন্ত এসে গেছে। কলেজ মাঠে ভিড়টা যেন একটু বেশিই। কেননা সেখানেই বসন্ত উৎসবের মূল আয়োজন। বিশাল স্টেজ নাচে-গানে মাতিয়ে রেখেছিল কলেজের ছাত্রছাত্রীরা। সঙ্গে যোগ দিয়েছে কুমিল্লা সরকারি ভিক্টোরিয়া কলেজ থিয়েটারসহ শহরের নানা সাংস্কৃতিক সংগঠন। তারা সংগীত, নৃত্য ও আবৃত্তি পরিবেশন করে অনুষ্ঠানস্থল মাতিয়ে রাখে। কুমিল্লার খ্যাতনামা তিনটি ব্যান্ড দলও সংগীত পরিবেশন করে। শেষ পর্যন্ত এ উৎসব বাঙালির প্রাণের উৎসবে পরিণত হয়।

সোমবার সকাল ৯টায় বসন্তবরণ ও পিঠা উৎসবের শুভ উদ্বোধন করেন কুমিল্লা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো. আবদুল খালেক। উদ্বোধনী বক্তব্যে প্রফেসর মো. আবদুল খালেক বলেন, কুমিল্লা শিক্ষা বোর্ড মডেল কলেজ শুধু মানসম্মত শিক্ষাতেই নয়; সহশিক্ষা কার্যক্রমেও এগিয়ে যায়। কলেজ অধ্যক্ষ ড. একেএম এমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. রুহুল আমিন ভূইয়া, সোনার বাংলা কলেজের অধ্যক্ষ সেলিম রেজা সৌরভ, র‌্যাব-১১-এর কমান্ডার মেজর মোস্তফা কায়জার প্রমুখ। বসন্ত উৎসবের সঙ্গে বাড়তি আয়োজন ছিল পিঠা মেলার।

কলেজ মাঠের কর্ণারে বিভিন্ন বাহারি ডিজাইনের পিঠার সমাহারে বিভিন্ন স্টল অংশ নেয়। অতিথি ও দর্শনার্থীরা সুস্বাদু পিঠার স্টল ঘুরে দেখেন এবং ক্রয় করেন। এসব পিঠার মধ্যে নক্শি, গোলাপী, ঝুনঝুনি, ঝুমকা, ডালপাতা, তারা, বেনি, মুগের শোলা, জল লাউ, চমচম, সবজি, বালি, ত্রিভুজ ও ফুল পিঠার চাহিদা ছিল বেশি।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist