শিক্ষা প্রতিবেদক

  ১৮ জানুয়ারি, ২০১৭

বাংলাদেশে সেলাঙ্গর ইউনিভার্সিটির ক্যাম্পাস স্থাপনের প্রস্তাব

মালয়েশিয়ার সেলাঙ্গর ইউনিভার্সিটি বাংলাদেশে তাদের শাখা ক্যাম্পাস স্থাপনের প্রস্তাব দিয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যানের সঙ্গে এই ইউনিভার্সিটির প্রতিনিধি দলের সাক্ষাৎকালে এ প্রস্তাব দেন। ইউজিসির পক্ষ থেকে চেয়ারম্যান প্রফেসর ড. আবদুল মান্নান প্রতিনিধি দলকে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় প্রফেসর মান্নান প্রতিনিধি দলকে স্বাগত জানান এবং বাংলাদেশের উচ্চশিক্ষার সামগ্রিক চিত্রসহ ইউজিসির ভূমিকা এবং কার্যাবলি সম্পর্কে তাদের অবহিত করেন। সাক্ষাৎকালে সেলাঙ্গর ইউনিভার্সিটির প্রফেসর ও ভাইস প্রেসিডেন্ট এবং ডেপুটি ভাইস চ্যান্সেলর (অ্যাডমিনিস্ট্রেশন, প্লানিং অ্যান্ড গ্লোবাল এনগেজমেন্ট) ড. মো. নর বিন নাওয়াই, ইউনিভার্সিটি ভাইস প্রেসিডেন্ট/ডেপুটি ভাইস চ্যান্সেলর (একাডেমিক, রিসার্চ অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল এনগেজমেন্ট) প্রফেসর ড. মোখতার বিন আবদুল্লাহও উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে প্রতিনিধি দলের সদস্যরা বলেন, সেলাঙ্গর ইউনিভার্সিটি মালয়েশিয়ার একটি উচ্চমানের পাবলিক বিশ্ববিদ্যালয়।

এটি উচ্চশিক্ষায় অবদান রাখার জন্য বাংলাদেশে তাদের শাখা ক্যাম্পাস প্রতিষ্ঠা করতে চায়। এজন্য তারা ইউজিসি এবং বাংলাদেশ সরকারের সহযোগিতা চায়।

ইউজিসি চেয়ারম্যান বলেন যে, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন উচ্চশিক্ষার আন্তর্জাতিকীকরণে সর্বদা বিশ্বাসী। তবে উচ্চশিক্ষা স্তরে শিক্ষার গুণগতমান অবশ্যই বজায় রাখতে হবে। ইউজিসির পক্ষ থেকে তিনি প্রতিনিধি দলকে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist