reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জুন, ২০২০

জনপ্রতিনিধিদের নিয়ে কোভিড-১৯ মোকাবিলা করতে হবে : ফেরদৌস জাহান

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা গ্রুপের ১৫তম ওয়েবনার সেমিনার অনুষ্ঠিত হয়েছে। সেমিনারে বক্তারা বলেন, আমাদের সরকারকে আরো নিখুঁত পরিকল্পনা এবং স্থানীয় পর্যায়ে আমাদের জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে কোভিড-১৯ মোকাবিলা করতে হবে।

এ জন্য সরকারকে পাবলিক-প্রাইভেট পার্টনারশিপের মাধ্যমে জনগণের জন্য কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে হবে বলে মত দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সাবেক অধ্যাপক ও বর্তমানে বিশ্বব্যাংকের জ্যেষ্ঠ সমাজ উন্নয়ন বিশেষজ্ঞ (থাইল্যান্ড) ড. ফেরদৌস জাহান। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সমাজ গবেষণা দলের নিয়মিত ওয়েবনারের (ওয়েব সেমিনার) ১৫তম পর্বে ‘বাংলাদেশে মহামারি মোকাবিলায় অংশগ্রহণমূলক স্থানীয় সরকার’- শীর্ষক আলোচনায় অতিথির বক্তব্যে এসব কথা বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের সাবেক অধ্যাপক ও বর্তমানে বিশ্ব ব্যাংকের জ্যেষ্ঠ সমাজ উন্নয়ন বিশেষজ্ঞ (থাইল্যান্ড) ড. ফেরদৌস জাহান।

আলোচক বলেন সরকারের পক্ষ থেকে সঠিক এবং কঠোর নির্দেশনা না থাকায় কোভিড-১৯ আরো বেশি ছড়িয়েছে। তবে এখনো সময় আছে সরকারকে নিখুঁত পরিকল্পনা করতে হবে এবং দেশের ওয়ার্ড থেকে শুরু করে সব পর্যায়ের স্থানীয় জনপ্রতিনিধিদের নিয়ে কাজে নামতে হবে। এছাড়াও সরকার সমাজের বিত্তবানদের সঙ্গে নিয়ে কর্মহীন মানুষদের কাজ এবং আয়-রোজগারের ব্যবস্থা করতে হবে। সর্বোপরি সরকারের সদিচ্ছা এবং আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত গ্রহণের ক্ষমতা আমাদের আশুমহামারি এবং ভবিষ্যৎ খাবারের যে দুর্ভিক্ষ দেখা দেওয়ার সম্ভাবনা রয়েছে তা থেকে রক্ষা করতে পারে। কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক কৃষ্ণ কুমার সাহার পরিচালনায় ওয়েবনারটিতে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ দেশ ও বিদেশের বিভিন্ন প্রান্তের সাংবাদিক, গবেষক, এনজিও কর্মী,শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close