মাভাবিপ্রবি অসচ্ছল শিক্ষার্থীদের মাঝে ২ লাখ টাকার বৃত্তি প্রদান

প্রকাশ : ০২ জুন ২০২০, ০০:০০

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের দুর্যোগময় সময়ে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) অসচ্ছল শিক্ষার্থীদের পাশে থাকার জন্য বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ‘এক্স-এমবিএসটিইউয়ান ওয়েলফেয়ার ফান্ড’ সামাজিক সুরক্ষা বৃত্তি কর্মসূচির ঘোষণা করেছে। এই বৃত্তির আওতায় সংগঠনটি ২ লক্ষাধিক টাকা বৃত্তি ঘোষণা করেছে।

সংগঠনটির লক্ষ্য মোট ১০০ জন অসচ্ছল শিক্ষার্থীদের এ বৃত্তি সহায়তার আওতায় আনা। প্রথম ধাপে ৭৫ জন শিক্ষার্থীর মধ্যে ২৫০০ টাকা হারে বিতরণ করার সিদ্ধান্ত নিয়েছে তহবিল পরিচালনা পর্ষদ।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের সমন্বয়ে গঠিত পরিচালনা পর্ষদ এর পক্ষ থেকে জানানো হয়, ৪ মে থেকে প্রথম ধাপের বৃত্তির অর্থ স্ব স্ব বিভাগের সংগঠন প্রতিনিধি ও বিভাগীয় চেয়ারম্যানের মাধ্যমে চূড?ান্ত আবেদনকারীদের মোবাইল ব্যাংকিং একাউন্টে প্রেরণ শুরু হয়েছে। দ্বিতীয় ধাপে তহবিল সংগ্রহ সাপেক্ষে ২০ মের মধ্যে আরও কমপক্ষে ২৫ জনকে বৃত্তি দেওয়ার পরিকল্পনা রয়েছে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আলাউদ্দীন, বিশ্ববিদ্যালয় রিজেন্ট বোর্ডের সদস্য ও বিশ্বিবদ্যালয়ের প্রক্টর প্রফেসর ড. সিরাজুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. শাহীন উদ্দিন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মাসুদার রহমানের উপস্থিতিতে একটি অনলাইন ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয় যেখানে এই বৃত্তি বিতরণের ঘোষণা দেওয়া হয়। অনলাইন কনফারেন্সে পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে যুক্ত থাকেন। সভার শুরুতে পর্ষদ এর পক্ষ হতে সংগঠন সৃষ্টির প্রেক্ষাপট, লক্ষ্য, উদ্দেশ্য ও বর্তমান কার্যক্রম সম্পর্কে বিস্তারিত উপস্থাপন করা হয়।

সভায় যোগদানকারী সকল অতিথি বর্তমান দুর্যোগের সময়ে এ ধরনের উদ্যোগ গ্রহণ করার জন্য প্রাক্তন শিক্ষার্থীদের প্রশংসা করেন এবং এ ধরনের কার্যক্রমে ভবিষ্যতে সহযোগিতা ও সমর্থনদানের প্রতিশ্রুতি প্রদান করেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. আলাউদ্দীন বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ হতে এ উদ্যোগের সাথে জড়িত সকলকে ধন্যবাদ প্রদান করেন, বিশেষ করে যেসকল প্রাক্তন শিক্ষার্থী অনুদান দিয়েছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"