অসচ্ছল শিক্ষার্থীদের পাশে জাককানইবির সাবেক শিক্ষার্থীরা

প্রকাশ : ২৯ মে ২০২০, ০০:০০

ক্যাম্পাস ডেস্ক

বিশ্বব্যাপী করোনা মাহামারিতে ঘরবন্দি মানুষ, বন্ধ শিক্ষাপ্রতিষ্ঠান। বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনেকেই টিউশনি করে নিজে এবং পরিবার পরিচালনা করেন। এ সময়ে অসচ্ছল এমন শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়েছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) হিসাববিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের প্রথম ব্যাচের শিক্ষার্থীরা।

বিভাগটির ৯টি ব্যাচের ৩২ জন শিক্ষার্থীর মধ্যে এককালীন অর্থ উপহার হিসেবে প্রদান করেছেন বিভাগটির প্রথম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীরা। করোনার এই সময়ে উপহার পেয়ে কিছুটা উপকারে আসবে তাদের সেই উদ্দেশ্যেই এই

নাম প্রকাশে অনিচ্ছুক প্রথম ব্যাচের প্রাক্তন এক শিক্ষার্থী বলেন, ‘আমরা পড়াশোনা শেষ করে এখন কর্মক্ষেত্রে আছি। এই বিভাগ থেকেই আমরা পড়াশোনা করেছি। আমাদেরও দায়িত্ব আছে বিভাগ ও জুনিয়রদের জন্য কিছু করার। আমাদের পুরো ব্যাচ এবং শিক্ষকদের সহযোগিতায় কাজটি করতে পেরেছি। এ রকম কাজ অব্যাহত থাকবে। সেই সঙ্গে প্রত্যেক বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের প্রতি অনুরোধ করব নিজ বিভাগের ভাই বোনদের পাশে দাঁড়ান।’ অনেকটা কাজ হয়ে যাবে। ১০ মে বিকাশ এবং রকেটের মাধ্যমে এককালীন এই উপহার পৌঁছে দেওয়া হয়েছে।

 

"