reporterঅনলাইন ডেস্ক
  ২৩ এপ্রিল, ২০২০

অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিক সহায়তা দেবে শাবি প্রশাসন

করোনা সংক্রমণরোধে এরই মধ্যে অঘোষিত লকডাউনে চলছে পুরো দেশ। বিপাকে দেশের সাধারণ খেটে খাওয়া স্বল্পআয়ের মানুষ। এরই পরিপ্রেক্ষিতে সংকটাপন্ন মুহূর্তে অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রশাসন। ১৫ এপ্রিল বুধবার বিকালে এ তথ্য নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, করোনাভাইরাস সংক্রমণে আমাদের দেশসহ পুরো বিশ্ব থমকে দাঁড়িয়েছে। দীর্ঘদিন ধরে এমন অবস্থা থাকায় আমাদের অনেক শিক্ষার্থী কষ্টে দিনাতিপাত করছে। অনেকে টিউশনি করে, তা এখন তা বন্ধ। অপরদিকে অনেকের পারিবারিক অবস্থাও সচ্ছল নয়। এমতাবস্থায় আমরা সিদ্ধান্ত নিয়েছি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অসচ্ছল শিক্ষার্থীদের কিছুটা আর্থিক সহায়তা প্রদান করব।

উপাচার্য আরো বলেন, আমরা শিক্ষার্থীদের বিভাগীয় প্রধানের সঙ্গে যোগাযোগের আহ্বান জানাই। কেননা কোনো

শিক্ষার্থী কষ্টে থাকুক তা আমাদের কাম্য নয়। এজন্য বিভাগীয় ছাত্র উপদেষ্টাদের সাহায্য নিয়ে অসচ্ছল শিক্ষার্থীদের একটি তালিকা তৈরি করতে বলেছি। আমাদের সাধ্যানুযায়ী

তাদের সহায়তা পাঠানোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এদিকে আগামী এক সপ্তাহের মধ্যে তালিকাটি প্রস্তুতের জন্য প্রত্যেক বিভাগে অনুরোধ জানানো হয়েছে বলে জানান উপাচার্য ।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close