২৫০ পরিবারের মাঝে খাদ্য বিতরণ করল গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরা

প্রকাশ : ২০ এপ্রিল ২০২০, ০০:০০

অনলাইন ডেস্ক

করোনাভাইরাসের প্রভাবে অসহায় কর্মহীন ও দুস্থ মানুষের সাহায্যার্থে এগিয়ে এসেছে গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশের শিক্ষার্থীরা। গত শুক্রবার রাজধানীর মিরপুর ও কারওয়ানবাজারের বেশ কয়েকটি এলাকার ২৫০ পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছেন তারা। এ সময় পরিবারগুলোর হাতে ১ হাজার মাস্কও তুলে দেয় শিক্ষার্থীরা। গ্রিন ইউনিভার্সিটি স্টুডেন্ট এলায়েন্সের ব্যানারে শিক্ষক-শিক্ষার্থীদের সহায়তায় এ উদ্যোগ বাস্তবায়ন হয়।

আয়োজক শিক্ষার্থীরা জানান, পুরো উদ্যোগটিই ছিল সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকনির্ভর। যেখানে একটি ইভেন্ট খুলে শিক্ষক-শিক্ষার্থীদের কাছে সাহায্য চাওয়াা হয়। এর পরিপ্রেক্ষিতেই সম্মিলিত প্রচেষ্টায় ১ লাখ টাকা উঠে। যা দিয়ে ২৫০ পরিবারের প্রত্যেককে পাঁচ কেজি চাল, দুই কেজি আলু, এক কেজি ডাল, লবন ও সাবান দেওয়া হয়। শিক্ষার্থীদের দাবি, প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের মধ্যে গ্রিন ইউনিভার্সিটির শিক্ষার্থীরাই সর্বপ্রথম এই উদ্যোগ গ্রহণ করল। এ সময় তারা সরকারি-বেসরকারি উদ্যোগের পাশাপাশি স্বেচ্ছাসেবী প্রতিষ্ঠান ও সামর্থ্যবান ব্যক্তিদের স্ব-উদ্যোগে অতি দরিদ্র এসব মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণরোধে ওষুধ ও নিত্যপণ্যের দোকান ছাড়া সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। মানুষকে অতি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না গিয়ে ঘরে থাকতে বলে হয়েছে। এতে খেটে খাওয়া নিম্নআয়ের মানুষ বিপাকে পড়েছে। আয়ের পথ বন্ধ হওয়ায় অনাহারে-অর্ধাহারে দিন কাটাচ্ছে অনেকেই। এ অবস্থায় সরকারি ও বেসরকারি উদ্যোগে সারা দেশে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"