reporterঅনলাইন ডেস্ক
  ০৬ এপ্রিল, ২০২০

তরুণ প্রজন্মকে সঠিক ইতিহাস জানার আহ্বান ইউজিসি চেয়ারম্যানের

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনে (ইউজিসি) এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১৭ মার্চ কমিশনে আয়োজিত এ আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউজিসি সদস্য প্রফেসর ড. দিল আফরোজা বেগম, প্রফেসর ড. মো. সাজ্জাদ হোসেন ও প্রফেসর ড. মুহাম্মদ আলমগীর।

তরুণ প্রজন্মকে সঠিক ইতিহাস জানার আহ্বান জানিয়ে ইউজিসি চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহ বলেন, বঙ্গবন্ধু সম্পর্কে আগামী প্রজন্মকে সঠিক ইতিহাস জানতে হবে এবং বাস্তব জীবনে তার আদর্শ ধারণ করতে হবে। বঙ্গবন্ধুর জীবনাদর্শ কাজে লাগাতে পারলে ব্যক্তিগত, সমাজ ও জাতীয় জীবনে উন্নয়ন এবং সমৃদ্ধি অর্জন সম্ভব।

তিনি বলেন, বর্তমানে অর্থনৈতিক উন্নয়ন হলেও সমাজে এখনো নানাবিধ বৈষম্য বিরাজমান। এ বৈষম্য কমাতে বঙ্গবন্ধুর আদর্শ চর্চা করতে হবে। জাতির পিতাকে অহেতুক বিতর্কিত না করে সব কিছুর ঊর্ধ্বে স্থান দেওয়ার জন্য দলমত নির্বিশেষে সবার প্রতি আহ্বান জানান প্রফেসর ড. শহীদুল্লাহ।

আলোচনা সভায় বিশেষ অতিথি ইউজিসি সদস্য ড. সাজ্জাদ হোসেন বলেন, বঙ্গবন্ধু হচ্ছেন লিডারস অব দ্য লিডার। তিনি বিশ্বের নিপীড়িত মানুষের কথা বলেছেন আজীবন। তিনি আমাদের স্বাধীন দেশ দিয়ে গেছেন। আর তার স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এক্ষেত্রে সবার উচিত শেখ হাসিনার হাতকে শক্তিশালী করা। আলোচনা সভায় মানসম্মত উচ্চশিক্ষা নিশ্চিতকরণ ও সরকারের গৃহীত রূপকল্প বাস্তবায়নে ইউজিসি ও দেশের বিশ্ববিদ্যালয়গুলো একসঙ্গে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন বক্তারা।

আলোচনা শেষে জাতির পিতা ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এরপর বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ইউজিসি সদস্যসহ সবাইকে নিয়ে কেক কাটেন চেয়ারম্যান ড. শহীদুল্লাহ।

ইউজিসি অফিসার্স অ্যাসোসিয়েশনের সহসভাপতি মো. ওমর ফারুখের সভাপতিত্বে অনুষ্ঠানে ইউজিসির বিভাগীয় প্রধান, অফিসার্স অ্যাসোসিয়েশন ও কর্মচারী ইউনিয়নের নেতারা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। এর আগে সকালে ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণের মাধ্যমে গভীর শ্রদ্ধা নিবেদন করে ইউজিসি।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close