reporterঅনলাইন ডেস্ক
  ০৪ এপ্রিল, ২০২০

হাবিপ্রবিতে চালু হলো ক্যারিয়ার পরামর্শ সেবাকেন্দ্র

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে চালু করা হয়েছে ক্যারিয়ার পরামর্শ সেবাকেন্দ্র। শিক্ষার্থীদের জন্য গত ১৭ মার্চ দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম এই সেবা কেন্দ্রের উদ্বোধন করেন।

বিশ্ববিদ্যালয়ের টিএসসির পাশে এর উদ্বোধন শেষে একটি আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার এবং সভাপতিত্ব করেন রেজিস্ট্রার প্রফেসর ডা. ফজলুল হক। এ সময় ভাইস চ্যান্সেলর বলেন, ‘ক্যারিয়ার পরামর্শ সেবা কেন্দ্রের উদ্বোধনের জন্য আজকের এই বিশেষ দিনটি বেছে নিয়েছি, জাতির জনকের শততম জন্মদিনে শিক্ষার্থীদের জন্য এটা আমার পক্ষ থেকে উপহার।’

তিনি বলেন, বিদেশের বেশির ভাগ বিশ্ববিদ্যালয়ে এরকম সার্ভিস সেন্টার রয়েছে। বাংলাদেশে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর মধ্যে হয়তো এটিই প্রথম। এখানে সরকারি, বেসরকারি সব চাকরিসহ সব ধরনের দেশি-বিদেশি স্কলারশিপের খোঁজখবর পাওয়া যাবে। সবকিছুর তালিকা করা থাকবে এই সার্ভিস সেন্টারে, ফলে চাকরির তথ্যসহ সবকিছু শিক্ষার্থীদের হাতের মুঠোয় চলে আসবে। সুষ্ঠুভাবে বিকাশের মাধ্যমে সব সুযোগ-সুবিধা নিশ্চিত করার জন্য শুরুতে আমি অ্যাডভাইজারি সার্ভিস সেন্টারের পরিচালকের দায়িত্ব নিয়েছি। তিনি তার বক্তব্যের শেষে জাতির জনকের বিদেহী আত্মা ও তার পরিবারের সদস্যদের জন্য দোয়া কামনা করেন। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close