reporterঅনলাইন ডেস্ক
  ০৪ এপ্রিল, ২০২০

রাবিতে মুজিববর্ষের আয়োজনে শামিল বিদেশি শিক্ষার্থীরাও

করোনাভাইরাস শঙ্কায় রাজশাহী বিশ্বদ্যিালয়ের আবাসিক হলগুলো থেকে র‌্যালি কিংবা শ্রদ্ধাঞ্জলি দেওয়া না হলেও হল প্রশাসনের পক্ষ থেকে মিষ্টি বিতরণ করা হয়। জন্মশতবার্ষিকীর এই উৎসবে শামিল হয় বিশ্ববিদ্যালয়ের মীর আবদুল কাইয়ূম ইন্টারন্যাশনাল ডরমিটরির বিদেশি শিক্ষার্থীরাও। ১৭ মার্চ মীর আবদুল কাইয়ূম ইন্টারন্যাশনাল ডরমিটরিতে নানা আয়োজনে অংশ নিয়েছেন তারা। আমেরিকান গবেষক জোসেফ বলেন, এটি আমরা জন্য খুব আনন্দের বিষয়। একটি ইতিহাসের সাক্ষী হতে পেরেছি। বাঙালি জাতির পিতার জন্মশতবার্ষিকীর এ আয়োজনে থাকতে পেরে গর্ববোধ করছি।

নেপালি শিক্ষার্থী সানি বলেন, নেপালের শিক্ষিত নাগরিকরা বঙ্গবন্ধু সম্পর্কে অবগত। স্কুলে পড়ার সময় বঙ্গবন্ধু নাম শুনেছিলাম। এখানে পড়তে এসে সেই বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উৎসবে হাজির হতে পেরে সত্যি আমি খুব আনন্দ অনুভব করছি। ডরমেটরির ওয়ার্ডেন অধ্যাপক আশাদুল ইসলাম বলেন, আমাদের এখানে ৪৪ জন বিদেশি শিক্ষার্থী রয়েছে। করোনাভাইরাসের কারনে জন্মশতবার্ষিকীর আয়োজন স্বল্প পরিসরে হয়েছে। আমাদের পক্ষ থেকে এখানকার আবাসিক শিক্ষার্থী ও গবেষকদের জন্য টি-শার্ট দেওয়া হয়েছে। এছাড়া ডরমিটরিতে বৃক্ষরোপণ ও কেক কাটা হয়।

অধ্যাপক আশাদুল আরো বলেন, করোনাভাইরাস নিয়ে এখানকার শিক্ষার্থী থেকে শুরু করে কর্মকর্তা-কর্মচারী সবাই সচেতন। তিন দিন পূর্বে সোমালিয়া থেকে চার শিক্ষার্থী এসেছে। তাদের মধ্যে করোনাভাইরাসের কোনো লক্ষণ না থাকা সত্ত্বেও আইসোলেট করে রাখা হয়েছে। এছাড়া রেজিস্ট্রার বরাবর চিঠি দিয়ে বিদেশি শিক্ষার্থীর ভর্তি কার্যক্রম বন্ধ রাখতে অনুরোধ করা হয়েছে।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close