সিআইইউতে নারী দিবস অনুষ্ঠানে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত মিলার

প্রকাশ : ২৩ মার্চ ২০২০, ০০:০০

অনলাইন ডেস্ক

চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবাট মিলার বলেছেন, নারীর আপন শক্তি হচ্ছে তার আত্মবিশ^াস। পথচলায় তাকে এগিয়ে যেতে হবে সময়ের আগে।

তিনি আরো বলেন, লক্ষ্য অর্জনে অবিচল থেকে নিজের দক্ষতা প্রমাণ করে সবাইকে চমকে দিতে হবে। চ্যালেঞ্জ মোকাবিলায় নারীকে হতে হবে আরো চৌকষ, আরো উদ্যোমী। গত ৯ মার্চ সকালে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের আমেরিকান কর্নারে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন রাষ্ট্রদূত আর্ল রবাট মিলার। এই সময় সিআইইউর শিক্ষক-শিক্ষার্থীরা ছাড়াও চট্টগ্রামের বিভিন্ন সেক্টরে প্রতিষ্ঠিত নারী উদ্যোক্তা ও ‘ইউএসজি-একচেঞ্জ অ্যালামনাই’ চট্টগ্রাম শাখার সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। রাষ্ট্রদূত আর্ল রবাট মিলার নারী দিবসে তার ভাবনার কথা তুলে ধরতে গিয়ে নিজের মায়ের জীবন সংগ্রামের গল্প তুলে ধরেন।

তিনি বলেন, আমার মা সামাজিক টানাপড়েন আর আর্থিক কষ্টে থেকেও তার ছয় সন্তানকে বিশে^ প্রতিষ্ঠিত করেছেন। তিনি পিএইচডি অর্জন করেছেন। প্রতিকূলতাকে জয় করার তার দুর্বার ইচ্ছা-আমাকে এখনো অনুপ্রাণিত করে। সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বাংলাদেশের অগ্রযাত্রায় নানা সেক্টরে নারীদের সাফল্যের প্রশংসা করেন। তিনি বলেন, নারীদের মেধা, শ্রম ও নিরলস পরিশ্রমে আন্তর্জাতিকভাবে প্রতিনিয়ত সুনাম বয়ে আনছে বাংলাদেশ। নারীরা এগিয়ে যাচ্ছেন সামনের কাতারে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সিআইইউর ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমা ও আমেরিকান কর্নার চিটাগংয়ের সহকারী পরিচালক রুমা দাশ। এর আগে সকালে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবাট মিলার সিআইইউর উপাচার্যের সঙ্গে তার কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন। এই সময় দুজনের মধ্যে চট্টগ্রামের উচ্চশিক্ষা, কোর্স-কারিকুলাম, সিলেবাস, গবেষণা কার্যক্রম, শিক্ষার গুণগতমান বৃদ্ধিসহ নানা বিষয় আলোচনায় উঠে আসে। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"