নানা আয়োজনে স্কলাসটিকায় শহিদ দিবস পালিত

প্রকাশ : ০৫ মার্চ ২০২০, ০০:০০

অনলাইন ডেস্ক

জারিগান, পুঁথি পাঠ ও হাতের লেখা প্রতিযোগিতাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে আজ ২১ ফেব্রুয়ারি শুক্রবার স্কলাসটিকা স্কুলের বিভিন্ন শাখায় শহিদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে আলোচনা সভা, বর্ণমেলা, নাটিকা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সকালে উত্তরা সিনিয়র শাখার প্রিন্সিপাল ফারাহ্ সোফিয়া আহমেদের নেতৃত্বে ছাত্রছাত্রীরা স্কুলের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে। পরে একাডেমিক সুপারভাইজার তামান্না রহমানের আলোচনার মাধ্যমে সাংস্কৃতিক অনুষ্ঠান সূচনা করা হয়। এতে ছাত্রছাত্রীরা সমবেতভাবে ‘আমি বাংলার গান গাই পরিবেশন করে। তারা দলীয় নৃত্য, একক আবৃত্তিতে অংশ নেয় এবং ড্রামা ক্লাবের ছাত্রছাত্রীরা মঞ্চস্থ করে নাটক কবর। এ ছাড়াও ছিল বিদেশি শিক্ষার্থীদের গান ও আবৃত্তির বিশেষ পরিবেশনা।

মিরপুর সিনিয়র শাখায় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করার পর জারি গানের মধ্য দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান শুরু হয়। পরে ছাত্রছাত্রীরা বাংলার পাশাপাশি মরমা, চাকমা, ত্রিপুরা ও বম ভাষায় গানে সমৃদ্ধ ‘ভাষার সাতকাহন’ নামের একটি গীতি আলেখ্য পরিবেশন করে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে স্কুলের সিনিয়র ভাইস প্রিন্সিপাল নুরুন নাহার মজুমদার বক্তৃতা করেন।

এছাড়া স্কলাসটিকা উত্তরা জুনিয়ার শাখা পুঁথি পাঠের আয়োজন করা করে। গুলশান জুনিয়ার শাখায় হাতের লেখা প্রতিযোগিতার আয়োজন করা হয়। ধানমন্ডি শাখায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লেখক ফারজানা আহমেদ তরফদার। এসব শাখায় সাংকৃতিক অনুষ্ঠানে খুদে শিক্ষার্থীরা নাচ-গান ও আবৃত্তি পরিবেশন করে। এ উপলক্ষে বাংলা বর্ণমালায় সাজানো হয় পুরো প্রাঙ্গণ। অনুষ্ঠানে বিপুলসংখ্যক ছাত্রছাত্রীদের পাশাপাশি শিক্ষক ও অভিভাবকরা অংশ নেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"