শাবির সংস্কারকৃত ডে কেয়ার সেন্টারের উদ্বোধন

প্রকাশ : ০৫ মার্চ ২০২০, ০০:০০

অনলাইন ডেস্ক

সংস্কারের পর শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নতুনভাবে ডে কেয়ার সেন্টারের উদ্বোধন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী এবং শিক্ষার্থীদের সন্তানদের কর্মস্থলে কাছাকাছি রাখার সুবিধার্থে এ সেবা চালু করা হয়। মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি সকালে বিশ্ববিদ্যালয়ের ইউনিভার্সিটি সেন্টারের দ্বিতীয় তলায় নতুনভাবে সংস্কার করা এ সেবার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, ‘আমাদের সহকর্মীদের অনেকেরই শিশুসন্তান আছে। তারা সন্তানদের নিয়ে কর্মক্ষেত্রে অনেক সময় অসুবিধায় থাকেন। তাই আমরা এই ডে কেয়ার সেবার ব্যবস্থা করেছি। বাচ্চারা যেহেতু এখানে থাকবে, সেজন্য তাদের থাকার ব্যবস্থাটি যেন মানসম্মত হয়; সেদিকে আমাদের খেয়াল রাখতে হবে।’ সব ধরনের সুবিধা নিশ্চিতের পাশাপাশি এখানে যেন কোনো ধরনের ঝুঁকি বা সমস্যা না থাকে, সেদিকে নজর দেওয়ার আহ্বান জানিয়েছেন উপাচার্য।

উপাচার্য আরো বলেন, ‘ডে কেয়ার সেন্টারের জন্য যে জায়গা রয়েছে তা পর্যাপ্ত নয়। সবার জন্য সুবিধা নিশ্চিত করতে এর পরিসর আরো বড় করা হবে। বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়ন হলে আশা করি এ সমস্যার সমাধান করতে পারব।’ এ বিষয়ে ডে কেয়ার সেন্টারের তত্ত্বাবধায়ক সমাজকর্ম বিভাগের অধ্যাপক আমিনা পারভিন বলেন, ‘বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রীদের সুবিধার্থে ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ে ডে কেয়ার সেন্টার

চালু করা হয়েছিল। শুরুতে ডে কেয়ার সেন্টারটিতে পর্যাপ্ত সুযোগ-সুবিধা

না থাকলেও বর্তমানে শিশুদের জন্য থাকা, খাওয়া, ঘুমানো, খেলাধুলা, বিনোদন এবং

প্রি-স্কুলসহ অন্যান্য সুবিধা রয়েছে। সেন্টার প্রতিদিন সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত খোলা থাকবে।’

উদ্বোধনকালে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, গবেষণা কেন্দ্রের পরিচালক অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. রাশেদ তালুকদার, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জহির বিন আলম, প্রক্টর অধ্যাপক জহির উদ্দিন আহমদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তারা।

সংবাদ বিজ্ঞপ্তি।

 

"