reporterঅনলাইন ডেস্ক
  ০৫ মার্চ, ২০২০

নানা আয়োজনে সিআইইউতে মহান শহিদ দিবস পালিত

আমার ভাইয়ের রক্তে রাঙানো/একুশে ফেব্রুয়ারি/ আমি কি ভুলিতে পারি......। গানটি যখন পাশ থেকে বেজে উঠছিল, তখন পুরো হলরুমের পরিবেশে নেমে এসেছিল পিনপতন নিরবতা।

মহান একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন উপলক্ষে ২১ ফেব্রুয়ারি শুক্রবার চিটাগং ইনডিপেনডেন্ট ইউনিভার্সিটি (সিআইইউতে) নগরের জামালখান ক্যাম্পাসে হাতে নিয়েছিল নানা কর্মসূচি।

সকালে ক্যাম্পাসের শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষাশহিদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য। পরে দিনটি পালন উপলক্ষে আলোচনা সভা, স্মৃতিচারণ ও কবিতা পাঠের আয়োজন করা হয়। এতে বিশ^বিদ্যালয়ের সব শিক্ষক-শিক্ষার্থী-কর্মকর্তা ও কর্মচারী অংশ নেন।

অনুষ্ঠানে সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, একটি অসাম্প্রদায়িক ও সুন্দর বাংলাদেশ প্রতিষ্ঠার জন্য আমাদের সবাইকে আগামী দিনে একসঙ্গে কাজ করতে হবে। আমাদের কৃষ্টি-কালচার ও ঐতিহ্যে বাংলা ভাষার যে মধুরতা তা সর্বত্র ছড়িয়ে দিতে হবে। শুদ্ধ বাংলা ভাষা শিখলে ইংরেজিও সহজ হয়ে যায় বলে অনুষ্ঠানে উল্লেখ করেন তিনি।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনজুমান বানু লিমার প্রাণবন্ত সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সের ডিন অধ্যাপক কাজী মোস্তাইন বিল্লাহ, বিজনেস স্কুলের উপদেষ্টা অধ্যাপক ড. আইয়ুব ইসলাম, ডিন ড. নাঈম আবদুল্লাহ, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন ড. আসিফ ইকবাল, স্কুল অব লর সহকারী ডিন মোহাম্মদ আকতারুল আলম চৌধুরী, কালচারাল ক্লাবের আহ্বায়ক ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক রিফাত তাসনীম প্রমুখ।

দুই কৃতী শিক্ষার্থী হাসান আলী জয় ও শাহজাবীন লায়লা ভাষা আন্দোলন নিয়ে তাদের অনুভূতি প্রকাশ করেন।

সাংস্কৃতিক পর্বে আমায় গেঁথে দাও না মাগো, মোদের গরব মোদের আশা, একুশের প্রথম কবিতা, মাগো ওরা বলেসহ বেশ কিছু গান ও কবিতা পরিবেশন করেন কালচারাল ক্লাবের সদস্যরা।

যারা বিভিন্ন পর্বে অংশ নিয়েছেন তারা হলেনÑ অনিন্দিতা, মিতু, রেজওয়ানা, ইফতি, আয়মান, সুজয়, তিথি, তাশরিন, ফাইরুজ, তুষি প্রমুখ। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close