reporterঅনলাইন ডেস্ক
  ০৩ মার্চ, ২০২০

ডুয়েটে ফুড সেফটি ম্যানেজমেন্ট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) কেমিক্যাল অ্যান্ড ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে ‘ফুড সেফটি ম্যানেজমেন্ট বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি সকাল সাড়ে ৯টা থেকে সিএফই ডিপার্টমেন্ট প্রধান অধ্যাপক ড. কামরুজ্জামানের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়টির পুরাতন একাডেমিক ভবনে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন। অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে ছিলেন বাংলাদেশ ফুড সেফটি অথোরিটির সদস্য অধ্যাপক ড. আবদুল আলীম।

এ সময় প্রধান বক্তা তার বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশে খাদ্যের উৎপাদন, প্রক্রিয়াজাত এবং সংরক্ষণ নিয়ে বিষদ আকারে দিকনির্দেশনা দেন। তাছাড়া তিনি ফুড সেফটি বিষয়ে সবাইকে সচেতন ও এগিয়ে আসার আহ্বান জানান। এরপর সিএফই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. কামরুজ্জামানের সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে সেমিনারটি শেষ হয়।

সেমিনারটিতে সার্বিকভাবে সহযোগিতা করেন সিএফই বিভাগের সহকারী অধ্যাপক জুনায়েদ খান ও সহকারী অধ্যাপক রাজু আহমেদ। এ ছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডুয়েটের পুরকৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. খসরু মিয়া, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল অনুষদের ডিন অধ্যাপক ড. রাজু আহমেদ, বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো আজমল হোসেন এবং এফডিডিপির প্রকল্প পরিচালক অধ্যাপক ড. শওকত ওসমান। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close