ইবি প্রতিনিধি

  ০১ মার্চ, ২০২০

ইবিতে ক্যাপের পিঠা উৎসব অনুষ্ঠিত

শীতের বিদায়ি আমেজে সবাইকে একত্রিত করতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে। সম্প্রতি ক্যাম্পাসে এ উৎসবের আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠন ‘ক্যানসার অ্যাওয়ারনেস প্রোগ্রাম ফর ওমেন’ (ক্যাপ)।

অনুষ্ঠানে গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী হরেক রকমের পিঠার আয়োজন করা হয়। এর মধ্যে ভাজাপুলি, ফুলপিঠা, শঙ্খপিঠা, পাটিসাপটা, জামাইপিঠা, বাঁধাকপির পাকুড়া, ঝাল ভাজাপুলি, সুজির বরফি, গাজরের বরফি উল্লেখযোগ্য।

ক্যাপ কুষ্টিয়া জোনের সভাপতি রিয়াদুস সালেহীন ও সাধারণ সম্পাদক তাজমীন সুলতানা মিমির নেতৃত্বে পিঠা উৎসবে উপস্থিত ছিলেন ক্যাপের সাবেক সভাপতি সালমান শাহাদাত, সম্পাদক মীরা শেখ, কোষাধ্যক্ষ সায়েম মির্জা, সাংগাঠনিক সম্পাদক রাকিবুল ইসলামসহ অন্যান্য সদস্যরা। ক্যাপ পরিবারের সদস্যদের মধ্যে কাজের উৎসাহ ও উদ্দীপনা বাড়ানোর লক্ষে বিশ^বিদ্যালয়ের জিমনেশিয়ামের সামনে এই পিঠা উৎসবের আয়োজন করা হয় বলে জানান ক্যাপ সভাপতি রিয়াদুস সালেহীন। এ বিষয়ে তিনি বলেন, ক্যাপের সদস্যদের মধ্যে আন্তঃযোগাযোগ, সম্পর্ক উন্নয়ন ও ভবিষ্যৎ কর্মপরিকল্পনা নির্ধারণের জন্য আমরা কিছু অনুষ্ঠানের আয়োজন করে থাকি। এরই অংশ হিসেবে আমরা এই পিঠা উৎসবের আয়োজন করি।

উল্লেখ্য, ‘যদি ক্ষতির কারণ লজ্জা হয়, তাহলে আর লজ্জা নয়’ এ স্লোগানকে সামনে রেখে ২০১৫ সালে ইবিতে যাত্রা শুরু করে ক্যাপ। সংগঠনটির অন্যতম কার্যক্রম স্তন ও জরায়ু ক্যানসার সম্পর্কে সবাইকে সচেতন করা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close