মুজিবুর রহমান ফাউন্ডেশন স্বর্ণপদক পেলেন শাবির ৩ শিক্ষার্থী

প্রকাশ : ২৫ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০

অনলাইন ডেস্ক

স্নাতক, স্নাতকোত্তর (সাধারণ) ও স্নাতকোত্তর (থিসিস) এ কৃতিত্বপূর্ণ ফলাফল ও বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের তিন শিক্ষার্থী এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশন স্বর্ণপদক প্রদান করা হয়েছে। ১৬ ফেব্রুয়ারি রোববার সকালে বিশ্ববিদ্যালয়ের মিনি অডিটোরিয়ামে গণিত বিভাগের উদ্যোগে আয়োজিত এক অনুষ্ঠানে তাদেরকে এ স্বর্ণপদক প্রদান হয়। স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থী হলেনÑ স্নাতক ক্যাটাগরিতে ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফাহমিদা আফরোজ, স্নাতকোত্তর (সাধারণ) ক্যাটাগরিতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী শামিমা নাসরিন ও স্নাতকোত্তর (থিসিস) ক্যাটাগরিতে ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. সাদেকুর রহমান রনি।

অনুষ্ঠানে গণিত বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. গোলাম আলী হায়দার চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিত করার লক্ষ্যে কাজ করে যাচ্ছি। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামোগত উন্নয়নে বিরাট পরিবর্তন এসেছে। তার পরও কিছু সমস্যা আছে। টংগুলোতে খুবই অস্বাস্থকর পরিবেশে খাবার পরিবেশন করা হচ্ছে, এটা নিয়ে আমরা কাজ করছি।। খুব শিগগিরই টংগুলোর জায়গায় ফুডকোর্ট তৈরি করা হবে। সেখানে স্বাস্থকর পরিবেশে খাবার পাবে শিক্ষার্থীরা।’ এ সময় তিনি র‌্যাগিংয়ের বিষয়ে সর্বোচ্চ শাস্তি দেওয়ার কঠোর হুশিয়ারি উচ্চারণ করেন। উপাচার্য আরো বলেন, ‘বিজ্ঞানের বিষয়গুলোতে পড়তে গেলে গণিতের প্রয়োজনীয়তা রয়েছে। বেসিক বিষয়গুলোর মধ্যে গণিতের জায়গাটা অনেক ওপরে। জীবনে সফল হতে হলে গণিতকে ভালোবাসার বিকল্প নেই। আমরা দেখেছি, আমাদের বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগ থেকে পড়াশোনা করে দেশ-বিদেশে অনেক ভালো অবস্থানে রয়েছে।’ অনুষ্ঠানে বিভাগের সহযোগী অধ্যাপক ড. চন্দ্রানী নাগ এর সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আনোয়ারুল ইসলাম, ফিজিক্যাল সায়েন্সেস অনুষদের ডিন অধ্যাপক ড. সাজেদুল করিম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার এবং এ এফ মুজিবুর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক তন্দ্রা চাকমা। এ ছাড়া অনুষ্ঠানে স্নাতক ক্যাটাগরিতে স্বর্ণপদকপ্রাপ্ত শিক্ষার্থী ফাহমিদা আফরোজ তার অনুভূতি ব্যক্ত করেন। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"