চট্টগ্রামে অনুষ্ঠিত হলো আইকিউ মাস্টার-২০২০

প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ০০:০০

অনলাইন ডেস্ক

মানুষের বুদ্ধিমত্তা নাকি গাছের চারার মতো। একটু যত্মআত্তি পেলেই তা সবুজ পাতার মতো রং ছড়াতে শুরু করে। ক্যারিয়ার কিংবা জীবনের যেকোনো সিদ্ধান্ত। সবখানেই চাই মানসিক দক্ষতা। তরুণ-তরুণীদের এই মানসিক দক্ষতা বৃদ্ধি, বুদ্ধিবৃত্তি আর মনে রাখার নানা কৌশল নিয়ে চট্টগ্রামে অনুষ্ঠিত হলো ‘আইকিউ মাস্টার ২০২০।’

গত ৩১ জানুয়ারি সকালে নগরের বেসরকারি বিশ^বিদ্যালয় ইস্ট ডেল্টা ইউনিভার্সিটিতে (ইডিইউতে) টিম চিটাগাং ও লেটস ফ্লাই চট্টগ্রাম নামের দুটি সংগঠন যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে।

এতে চট্টগ্রামের বিভিন্ন কলেজ ও বিশ^বিদ্যালয় দুটি শাখাতে মোট ৮০০ ছাত্রছাত্রী অংশ নেন। পরে সেখান থেকে পৃথকভাবে প্রথম, দ্বিতীয় ও তৃতীয়সহ ২৬ জনকে মেধা পরীক্ষায় ভালো ফলাফল করায় পুরস্কার তুলে দেওয়া হয়।

অনুষ্ঠানে দেশসেরা তরুণ উদ্যোক্তা, মানবসম্পদ কর্মকর্তা ও কর্মক্ষেত্রে সফল এমন ব্যক্তিরা উপস্থিত ছিলেন। যাদের মধ্যে ছিলেন টেন মিনিট স্কুলের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক, চিটাগং স্টক এক্সচেঞ্জের হেড অব হিউম্যান রিসোর্স আরিফ আহমেদ, দ্য আমেরিকান কর্নারের আউটরিচ কো-অর্ডিনেটর এ কিউ এম মুশফিক হাসান, গ্রো উইথ হেমির বিজনেস কোচ হেমি হোসাইন প্রমুখ।

অনুষ্ঠানের স্ট্রেটিজিক পার্টনার ছিল নিউ এরা ট্রেনিং সেন্টার। কমিউনিকেশন পার্টনার লিড বাংলাদেশ ও ওয়েলনেস পার্টনার ছিল শিউরসেল চট্টগ্রাম।

জানতে চাইলে আইকিউ মাস্টার ২০২০-এর আহ্বায়ক দেবায়ন চক্রবর্তী বলেন, এই ধরনের আয়োজনের মাধ্যমে আমরা তরুণ ছাত্রছাত্রীর আগামী দিনে আরো চৌকস করে গড়ে তোলার চেষ্টা করেছি। এখানে লিখিত পরীক্ষা ও বিভিন্ন ধরনের প্রশ্নপত্রের মাধ্যমে তাদের মেধার দক্ষতা বাড়ানোর চেষ্টা করেছি। আইকিউ মাস্টার ২০২০-এর আয়োজক টিম চিটাগাংয়ের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট ইমতিয়াজ উদ্দীন জিহাদ বলেন, প্রথমবার হলেও খুব ভালো সাড়া পেয়েছি আমরা। আইকিউ বৃদ্ধির সঙ্গে বাস্তবমুখী চিন্তা ও সাধারণ জ্ঞানের বিষয়গুলো যে ওতপ্রোতভাবে জড়িয়ে আছে, তা অনেক শিক্ষার্থীরই জানা ছিল না। সংবাদ বিজ্ঞপ্তি।

 

"