reporterঅনলাইন ডেস্ক
  ১৩ ফেব্রুয়ারি, ২০২০

ডিআইইউতে মুজিববর্ষ আইটি কার্নিভাল

ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে (ডিআইইউ) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের উদ্যোগে এবং কম্পিউটার প্রোগ্রামিং ক্লাবের সহযোগিতায় মুজিববর্ষ আইটি কার্নিভাল-২০২০ অনুষ্ঠিত হয়েছে। ২৬ জানুয়ারি রোববার ডিআইইউ থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, ডিআইইউর ৬৬ গ্রিন রোড ক্যাম্পাসে চলতি বছরের ২২-২৩ জানুয়ারি (দুই দিনব্যাপী) মুজিববর্ষ আইটি কার্নিভাল অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের প্রথম দিনে দেশের ৬৫টি স্বনামধন্য পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় ও কলেজ থেকে ৮টি ক্যাটাগরিতে মোট ৩১৯ জন প্রতিযোগী অংশ নেন। এ ছাড়া দেশে চতুর্থ শিল্প বিপ্লবের ওপর ৯টি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের সম্মানীত চেয়ারম্যানরা রাউন্ড টেবিল আলোচনায় অংশ নেন। উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি আলোচক ছিলেন বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. এম কায়কোবাদ। এ ছাড়া আরো উপস্থিত ছিলেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. কে এম মোহসীন, বোর্ড অব ট্রাস্টিজের ভাইস চেয়ারম্যান ডা. মুহাম্মদ শহীদুল কাদির পাটোয়ারী, কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সম্মানিত উপদেষ্টা ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. হাফিজ মো. হাসান বাবু।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন এবং কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ টি এম মাহবুবুর রহমান।

চতুর্থ শিল্প বিপ্লবের বিষয়ে রাউন্ড টেবিল আলোচনায় অংশ নেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের চেয়ারম্যান, অধ্যাপক ড. সাইদ মো. গালিব, চট্টগ্রাম বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের অধ্যাপক মোহাম্মদ শামসুল আরেফিন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের চেয়ারম্যান, অধ্যাপক মোহাম্মদ নাসির উদ্দিন, গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ সিএসই বিভাগের চেয়ারম্যান, অধ্যাপক ড. চৌধুরী ফারহান আহমেদ, খুলনা বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের চেয়ারম্যান, অধ্যাপক ড. মো. আনিসুর রহমান, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ডিন, অধ্যাপক ড. মোস্তফা কামাল নাসির, ইউনিভার্সিটি অব লিবারেল আট বাংলাদেশ’র সিএসই বিভাগের ডিন, অধ্যাপক ড. মো. আব্দুল মোতালেব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের চেয়ারম্যান, অধ্যাপক ড. মোহাম্মদ রেজা সেলিম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের চেয়ারম্যান, অধ্যাপক ড. হানিফ সিদ্দিকী। রাউন্ডটেবিল আলোচনার পাশাপাশি ফ্রন্টায়ার টেকনোলজির ওপরে তিনটি আলাদা আলাদা ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। পুরো অনুষ্ঠানটির আহ্বায়ক হিসেবে দায়িত্ব পালন করেন সহকারী অধ্যাপক, সম্রাট কুমার দে, সিএসই বিভাগ, ডিআইইউ এবং উপস্থাপক হিসেবে ছিলেন সহকারী অধ্যাপক মো. তাহজীব উল ইসলাম, সিএসই বিভাগ, ডিআইইউ। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close