এ আর রাশেদ, ইবি

  ১৩ ফেব্রুয়ারি, ২০২০

ইবিতে ‘অদম্য ৩১’-এর ব্যাচ ডে উদ্‌যাপন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ব্যাচ ডে উদ্যাপন করেছেন ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্র্থীরা। ‘অদম্য-৩১’ ব্যাচের আয়োজনে ২৭ জানুয়ারি সোমবার ক্যাম্পাসে বর্ণাঢ্য র‌্যালি, কেক কাটা, পরিচ্ছন্ন অভিযান ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

জানা যায়, ২০১৭ সালের এ দিন বিশ্ববিদ্যালয় জীবনে প্রথম ক্লাস শুরু করেন ‘অদম্য-৩১’ ব্যাচের শিক্ষার্থীরা। ক্যাম্পাসের প্রথম দিনটি উদ্‌যাপন ও নতুন একটি বর্ষকে বরণ করে —য়ার লক্ষ্যে সোমবার এসব কর্মসূচির আয়োজন করেন তারা।

সোমবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালের পাদদেশ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের করেন শিক্ষার্থীরা। আনন্দ-উল্লাস আর হইহুল্লোড়ের মধ্য দিয়ে র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একই জায়গায় এসে শেষ হয়।

পরে ‘অদম্য-৩১’ ও কুষ্টিয়ার বিডি ক্লিনিকের যৌথ উদ্যোগে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের চারপাশ পরিষ্কার অভিযান পরিচালনা করেন তারা। পরিষ্কার অভিযান শেষে মৃত্যুঞ্জয়ী মুজিবের সামনে শপথ পাঠ বাক্য করেন তারা। এ সময় সবাই নিজেদের চারপাশ সর্বদা পরিষ্কার রাখার অঙ্গীকার করেন।

শপথবাক্য পাঠ শেষে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে ব্যাচ ডের কেক কাটা হয়। এরপর ক্যাম্পাসের বিভিন্ন দোকানদার, কর্মচারী ও পথশিশুদের মাঝে কেক বিতরণ করেন তারা। এরপর মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক ড. সাঈদুর রহমানের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্মন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ড. আতিকুর রহমান ও অধ্যাপক ড. রবিউল ইসলাম প্রমুখ। আলোচনা সভা শেষে দুপুরে প্রীতিভোজ ও বিকালে বিভিন্ন বিভাগের ৩১তম ব্যাচের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। বাংলা বিভাগের শিক্ষার্থী আরিফ ও মিরা যৌথভাবে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close