reporterঅনলাইন ডেস্ক
  ১০ ফেব্রুয়ারি, ২০২০

শিক্ষককে লাঞ্ছিত করার প্রতিবাদে হাবিপ্রবিতে মানববন্ধন

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালক ও কৃষি অনুষদের ফসল শারীরতত্ত্ব ও পরিবেশ বিভাগের প্রফেসর ড. শ্রীপতি সিকদারকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন করেছে কৃষি অনুষদীয় পরিবার।

গত ২৯ জানুয়ারি বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এতে কৃষি অনুষদীয় পরিবারের বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা অংশ নেন।

মানববন্ধনে বক্তারা তীব্র প্রতিবাদ জানান এবং এর সঙ্গে জড়িতদের কঠোর শাস্তি দাবি করেন। তারা জানান, প্রগতিশীল শিক্ষক ফোরামের সদস্য শিক্ষকদের দ্বারা লাঞ্ছনার ঘটনা এই প্রথম নয়। এর আগে সাবেক রেজিস্ট্রারকেও একইভাবে লাঞ্ছিত করেছিলেন। যা তাদের এক ধরনের নিয়মিত সন্ত্রাসী কার্যক্রমের মধ্যে পড়ে।

এদিকে এ ঘটনায় দোষীদের শাস্তি দাবি করে রেজিস্ট্রার বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক পরিষদ। উল্লেখ্য, গত সোমবার (২৭ জানুয়ারি) কৃষি অনুষদ ভবনে ফসল শারীরতত্ত্ব ও পরিবেশ বিভাগের ল্যাবের বাইরে প্রগতিশীল শিক্ষক ফোরামের গণিত বিভাগের শিক্ষক মামুনুর রশীদ, পদার্থবিজ্ঞান বিভাগের ড. মোমিনুল ইসলাম, সোসিওলজি বিভাগের হাসান জামিল জেনিথ, মাৎস্যবিজ্ঞান অনুষদের কৃষ্ণ চন্দ্র রায়সহ বেশ কয়েকজন শিক্ষক শ্রীপতি সিকদারকে লাঞ্ছিত করার চেষ্টা করেন। পরে শিক্ষার্থীদের ও শিক্ষদের প্রচেষ্টায় তাকে উদ্ধার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close