reporterঅনলাইন ডেস্ক
  ০৯ ফেব্রুয়ারি, ২০২০

শাবির পরিবহনপুলে যুক্ত হলো আরো ৩ মিনিবাস

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবহনপুলে শিক্ষকদের জন্য আরও তিনটি মিনি বাস সংযুক্ত হয়েছে। যার মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে দুইটি ও মজিদ মোল্লা ফাউন্ডেশনের পক্ষ থেকে একটি বাস এসেছে। ২১ জানুয়ারি মঙ্গলবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে বাসগুলোর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ।

উদ্বোধনকালে উপাচার্য বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের পরিবহনপুলে সংযুক্ত হলো আরও নতুন তিনটি বাস। প্রতিবছর শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য ৪টি করে বাস কেনার পরিকল্পনা রয়েছে। এর আলোকে আগামীতে আরও ৪টি বাস পরিবহনপুলে সংযুক্ত হবে। আমরা ছাত্রদের জন্য বাস দিয়েছি। আরও নতুন বাস দেওয়ার পরিকল্পনা করা হবে।’

উপাচার্য আরও বলেন, ‘পরিবহন সংকটের কারণে বিআরটিসি বাস ভাড়া নিতে হতো। ফলে ভাড়া নেওয়া বাবদ ১১ লাখ টাকা দিতে হতো। সেটা এখন কমে এসেছে। আশা করি চলতি বছরেই আমাদের আর বিআরটিসি বাস নিতে হবে না। আমরা যদি শিক্ষকদের জন্য ৪টি ও অফিসারদের জন্য ২টি বাস দিতে পারি তাহলে নিজেরাই পরিবহন ব্যবস্থা স্বয়ংসম্পূর্ণ হয়ে যাব।’ পরিবহন প্রশাসক অধ্যাপক ড. জহির বিন আলম বলেন, ‘আমাদের পরিবহনপুলে শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের জন্য মোট ৩২টি পরিবহণ রয়েছে। এছাড়া বিআরটিসি থেকে শিক্ষার্থীদের জন্য তিনটি ও শিক্ষকদের জন্য একটি বাস আছে। তবে খুব শিগগিরই আমরা বিআরটিসি বাস বাদ দিয়ে দেব। কেননা আমাদের নিজেদের আরও বাস কেনার পরিকল্পনা রয়েছে। তাহলে আমরা নিজেরাই পরিবহন ব্যবস্থায় স্বয়ংসম্পূর্ণ হয়ে যাব। এছাড়া মজিদ মোল্লা ফাউন্ডেশনের পক্ষ থেকে শিক্ষকদের জন্য দুইটি ও শিক্ষার্থীদের জন্য দুইটি বাদ দেওয়া হবে।’ এসময় অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম, সেন্টার অব এক্সিলেন্সের পরিচালক অধ্যাপক ড. মো. আখতারুল ইসলাম, ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক অধ্যাপক ড. রাশেদ তালুকদার, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. এস এম সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ আনোয়ার হোসেন, রেজিস্ট্রার মোহাম্মদ ইশফাকুল হোসেন, বিভিন্ন অনুষদের ডিনবৃন্দ, বিভাগীয় প্রধানগণ, হল প্রভোস্টবৃন্দ, বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ, বিভিন্ন দফতরের প্রধানগণসহ আরও অনেকে উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close