বঙ্গবন্ধুর একক নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে

কুবি উপাচার্য

প্রকাশ | ২৬ জানুয়ারি ২০২০, ০০:০০

অনলাইন ডেস্ক

বঙ্গবন্ধুর একক নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে। এ ক্ষেত্রে কোন আপস নাই। ১২ জানুয়ারি দুপুর ১২টায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় (কুবি) প্রশাসন কর্তৃক আয়োজিত প্রশাসনিক ভবনের ৪১১নং কক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভায় এ কথা বলেন উপাচার্য ড. এমরান কবির চৌধুরী। এর আগে বেলা সাড়ে ১১টায় উপাচার্য ড. এমরান কবির চৌধুরীর নেতৃত্বে আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হয়। র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন থেকে শুরু হয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে বঙ্গবন্ধুর ভাস্কর্যের পাদদেশে এসে শেষ হয়।

আলোচন সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এমরান কবির চৌধুরী, প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন রাজনৈতিক বিশ্লেষক সুভাষ চন্দ্র সিংহ রায় এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. স্বপন চন্দ্র মজুমদার। ফার্মেসি বিভাগের সহকারী অধ্যাপক মো. এনামুল হকের সঞ্চালনায় সভার প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, সময় স্বল্পতার কারণে বঙ্গবন্ধু বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধি করে যেতে পারেননি। পরে তার আদরের কন্যা, রক্তের ও আত্মার অধিকারী আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিক সমৃদ্ধির দিকে এগিয়ে যাচ্ছে।

প্রধান আলোচক রাজনৈতিক বিশ্লেষক সুভাষ চন্দ্র সিংহ রায় বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন ঘটনাবলির ওপর আলোকপাত করে বলেন, ২০০৪ সালে বিবিসি একটি জরিপ চালিয়েছিল। তাতে তিন কোটি মানুষ অংশগ্রহণ করে তম্মধ্যে দুই কোটি ষাট লাখ মানুষ বঙ্গবন্ধুর পক্ষে ভোট দান করে তাকে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি হিসেবে নির্বচিত করে। তিনি আরো বলেন, আমি একটি প্রোগ্রামে ফিদেল কাস্ট্র্রোর সঙ্গে সাক্ষাৎ করেছিলাম। আমার হাতে বঙ্গবন্ধুর একটি ছবি দেখে ফিদেল কাস্ট্র্রো চোখের পানি ছেড়ে দিয়েছিলেন। সভায় সভাপতিত্ব করেন শিক্ষক সমিতির সভাপতি ও স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন কমিটির আহবায়ক মো. রশিদুল ইসলাম শেখ । সংবাদ বিজ্ঞপ্তি।

 

"