reporterঅনলাইন ডেস্ক
  ২৩ জানুয়ারি, ২০২০

বাইউস্টে কম্পিউটার উৎসব অনুষ্ঠিত

বাংলাদেশ আর্মি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (বাইউস্ট) কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট (সিএসই) এবং কম্পিউটার ক্লাবের যৌথ উদ্যোগে আয়োজিত হয়েছে ‘কম্পিউটেনিগমা ২০২০।’

দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে গত ১৩ জানুয়ারি সোমবার শেষ হয় এই জাতীয় কম্পিউটার উৎসব। উৎসবে বিভিন্ন স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী ব্যক্তিগত এবং দলগতভাবে বিভিন্ন প্রতিযোগিতায়

অংশগ্রহণ করেন। এ উৎসবের মূল প্রতিপাদ্য ছিল প্রযুক্তি খাতকে এগিয়ে নিয়ে যাওয়া এবং চতুর্থ শিল্পবিপ্লবের বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলা এবং প্রস্তুতি গ্রহণ।

বট সকার, লাইন ফলোয়ার রোবট কনটেস্ট, প্রোগ্রামিং কম্পিটিশন, আইটি বিজনেস কেস স্টাডি কম্পিটিশনসহ ১০টি প্রতিযোগিতা আয়োজিত হয়। দিনের শুরুতে প্রধান অতিথি উপাচার্য প্রফেসর ব্রিগেডিয়ার জেনারেল কে এম সালজার হোসেন, এনডিসি, পিএসসি (অব.) উৎসবের উদ্বোধন করেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের (বিডিওএসএন) প্রতিষ্ঠাতা মুনীর হাসান। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ট্রেজারার কর্নেল প্রফেসর মোশাররফ হোসেন (অব.) এবং রেজিস্ট্রার কর্নেল সুমন কুমার বড়ুয়া (অব)।

অনুষ্ঠান উপলক্ষে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ বলেন, ‘ আমার দৃঢ বিশ্বাস, এই আয়োজনের মাধ্যমে আমাদের তরুণ প্রজন্মের ছাত্রছাত্রীরা এবং সম্মিলিতভাবে দেশের সবাই আগামীতে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণসহ চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জগুলো মোকাবিলা করতে অগ্রণী ভূমিকা পালন করবে।’

অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের মধ্যে ছিলেন গিগাবাইটের বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার খাজা আনাস খান।

বিশেষ অতিথি ছিলেন ইভ্যালি ডটকম লিমিটেডের ডিরেক্টর (টেকনিক্যাল) মামুনুর রশিদ এবং হেড অব হিউম্যান রিসোর্স ও অ্যাডমিন সাবরিনা নাসরিন। আরো উপস্থিত ছিলেন এন্ডিংসিনের ব্যবস্থাপনা পরিচালক সাব্বির আহমেদ, সেবা ডট এক্সওয়াইজেজের ব্যবস্থাপনা পরিচালক এসকে তানভির আহমেদ।

এ সময় অরেঞ্জ বিডি, রিঙ্গার সফট লিমিটেড, ফোর কে সফটওয়ার, আইপিআইটি লিমিটেডের

সঙ্গে বিশ্ববিদ্যালয়ের পৃথক পৃথক চারটি

সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তারা নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এই সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close