reporterঅনলাইন ডেস্ক
  ২১ জানুয়ারি, ২০২০

হাবিপ্রবি ডিবেটিং ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

‘বিতর্ক আমাদের সৌন্দর্য, যুক্তি আমাদের শক্তি’ এই মূলমন্ত্রকে ধারণ করে ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবমুখর পরিবেশে উদযাপন করল হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) বিতার্কিকদের সংগঠন ‘ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউ।’ এ উপলক্ষে ১২ জনুয়ারি রোববার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত ছিল সংগঠনটির চমকপ্রদ নানা আয়োজন।

২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবুল কাসেম। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার, রেজিস্ট্রার অধ্যাপক ডা. ফজলুল হক, ডিবেটিং সোসাইটি অব এইচএসটিইউর প্রধান উপদেষ্টা অধ্যাপক শ্রীপাতি সিকদার, হিসাব শাখার পরিচালক অধ্যাপক ড. শাহাদৎ হোসেন খান লিখন ও ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি মামুনুর রশিদ।

কবুতর রঙানোর মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠানের প্রথম কর্মসূচি। এ সময় উপাচার্য ডিবেটিং সোসাইটির নিজস্ব ওয়েবসাইটের উদ্বোধন করেন। উদ্বোধন শেষে প্রধান অতিথি তার শুভেচ্ছা বক্তব্যে আয়োজকদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘সৃষ্টিশীল মানুষ গড়তে বিতর্কের বিকল্প নেই। যুক্তির মাধ্যমে সমাজের সব অসংগতি দূর হতে পারে।’ এ সময় উপাচার্য মুজিব শতবর্ষ উপলক্ষে একটি বিতর্ক উৎসব আয়োজনের জন্য ডিবেটিং সোসাইটিকে আহ্বান জানান। ডিবেটিং সোসাইটির বর্তমান সভাপতি জাহিদুল ইসলাম শিহাব বলেন, ‘বিতর্ক মানুষকে যুক্তিবাদী মানুষ হিসেবে গড়ে তুলতে সহায়তা করে। বিতর্ক সৃষ্টিশীল ও গণতান্ত্রিক সমাজ বিনির্মাণের স্বপ্ন ধারণ করে।’ আয়োজনে রম্যবিতর্ক, জুটিবিতর্ক ও আঞ্চলিক বিতর্ক সবার নজর কাড়ে। এ সময় বিচারক হিসেবে উপস্থিত ছিলেন প্রভাষক সুব্রত কুমার প্রামানিক। সন্ধ্যায় ফানুস ওড়ানোর মধ্য দিয়ে শেষ হয় প্রতিষ্ঠাবার্ষিকী অনুষ্ঠান। অনুষ্ঠানটির সঞ্চলনা করেন জাহিদুল ইসলাম শিহাব। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close