reporterঅনলাইন ডেস্ক
  ০৮ জানুয়ারি, ২০২০

ঢাবিতে দুই দিনব্যাপী বার্ষিক সংগীত উৎসবের উদ্বোধন

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) সংগীত বিভাগের ২৫ বছর পূর্তি এবং দুই দিনব্যাপী বার্ষিক সংগীত উৎসব গত ১৭ ডিসেম্বর মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কেক কেটে এই উৎসবের উদ্বোধন করেন। এ সময় সংগীত বিভাগের চেয়ারপারসন টুম্পা সমদ্দার, বরেণ্য সংগীতশিল্পী অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বন্যা এবং বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিভাগের ২৫ বছর পূর্তি ও বার্ষিক সংগীত উৎসব আয়োজন করার জন্য বিভাগীয় শিক্ষক-শিক্ষার্থীদের আন্তরিক অভিনন্দন জানান। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সংগীত বিভাগ খোলার পর থেকে এই বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা অসাম্প্রদায়িক চেতনা, মানবিক ও নৈতিক মূল্যবোধ নিয়ে নানাবিধ সাংস্কৃতিক কর্মকা-ে সম্পৃক্ত থেকে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি উজ্জ্বল করে আসছে।

উল্লেখ্য, উৎসব উপলক্ষে সন্ধ্যায় সাংস্কৃতিক পর্ব অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী শ ম রেজাউল করিম এমপি এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ। এ ছাড়া গত ১৮ ডিসেম্বর বুধবার বিকাল ৩টায় ছাত্র-শিক্ষক কেন্দ্র প্রাঙ্গণে দেশবরেণ্য ও ভারতের বিশিষ্ট শিল্পীদের পরিবেশনায় সংগীতানুষ্ঠান ‘প্রাতিষ্ঠানিক সংগীত শিক্ষা : স্বপ্ন, সম্ভাবনা ও বাস্তবতা’ শীর্ষক মুক্ত আলোচনা, গুণীজন সম্মাননা এবং কৃতী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close