reporterঅনলাইন ডেস্ক
  ০৬ জানুয়ারি, ২০২০

নিউজিল্যান্ডে বাংলাদেশিদের মহান বিজয় দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় ও উৎসবমুখর পরিবেশে নিউজিল্যান্ডে ক্যানটারবারি বিশ^বিদ্যালয়ে বাংলাদেশ স্ট্রডেন্টস অ্যাসোসিয়েশনের উদ্যোগে উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। স্থানীয় জ্যাক মান অডিটোরিয়াম ডোভডেল ক্যাম্পাসে জাতীয় সংগীতের মধ্য দিয়ে শুরু হয় এই অনুষ্ঠান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে চট্টগ্রাম বিশ^বিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক এ জে এম নুরুদ্দিন চৌধুরী মুক্তিযুদ্ধ-পরবর্তী বাংলাদেশের অগ্রগতি নিয়ে তার ভাবনার কথা তুলে ধরেন। বিজয় দিবস ঘিরে বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সদস্যরা হাতে নিয়েছিল নানা কর্মসূচি। যার মধ্যে ছিল মুক্তিযুদ্ধভিত্তিক ডকুমেন্টরি, সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা আবৃত্তি ও গেম শো। অধ্যাপক এ জে এম নুরুদ্দিন চৌধুরী ও তার স্ত্রী হাসিনা বেগম বিভিন্ন পর্বে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

বিভিন্ন পর্বে যারা অংশ নেন তাদের মধ্যে রয়েছে মো. আরঙ্গজেব, সাগর হোসেন, শারনালী আতাসি তিসি, ইসফাকুর আর সিদ্দিকী, আরাফাত, মোনালী, মিশফাকুল কবির, সৈয়দ নিজার আলম, এস এম ওয়ালুজ্জামান, শিশুশিল্পী তোপ্পা প্রমুখ।

বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন ক্যানটারবারি বিশ^বিদ্যালয় ক্রিস্টচার্চ নিউজিল্যান্ডের (বিএসএইউসি) সভাপতি ড. মেসবাহউদ্দিন চৌধুরী বলেন, এই ধরনের জাতীয় উৎসব দেশের বাইরে পালনের সময় দেশপ্রেম ও মমত্ববোধ অনেক বেড়ে যায়। জীবিকার সন্ধানে কিংবা উচ্চশিক্ষার জন্য যারা এখানে পাড়ি জমিয়েছেন, তাদের ভেতর এই উৎসব মেলবন্ধন তৈরি করে বলে উল্লেখ করেন তিনি।

সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close