reporterঅনলাইন ডেস্ক
  ১৫ ডিসেম্বর, ২০১৯

শাবিতে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস-২০১৯’ পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজির (আইআইসিটি) উদ্যোগে ‘সত্য-মিথ্যা যাচাই আগে, ইন্টারনেটে শেয়ার পরে’ স্লোগান সামনে রেখে এ আয়োজন করা হয়। ১২ ডিসেম্বর বৃহস্পতিবার বিকালে বিশ্ববিদ্যালয়ের ‘ইউনিভার্সিটি সেন্টারের সামনে থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পলক দাশ কমলের সঞ্চালনায় বক্তব্য দেন সেন্টার অব এক্সিল্যান্সের পরিচালক অধ্যাপক ড. আখতারুল ইসলাম ও আইআইসিটির পরিচালক অধ্যাপক মোহাম্মদ আবদুল্লাহ আল মুমিন।

সমাবেশে বক্তারা বলেন, ‘বর্তমান সরকারের আন্তরিক প্রচেষ্টায় আজ ঘরে বসে আমরা ডিজিটাল প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আন্তর্জাতিক পরিম-লের খবর নিতে পারছি।’

বক্তারা আরো বলেন, ‘প্রযুক্তির মাধ্যমে মুহূর্তেই সারা বিশ্বে খবর ছড়িয়ে পড়ছে। যেখানে অনেক ক্ষেত্রে তথ্য যাচাই-বাছাই না করেই পাবলিশ ও শেয়ার করা হচ্ছে। ফলে খুব সহজেই ভুল তথ্যও ছড়াচ্ছে।’ এ সময় তথ্য নির্ভুল ও সঠিকভাবে যাচাই-বাছাই করে শেয়ার ও প্রকাশের আহ্বান জানান বক্তারা। আয়োজনে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক জহীর উদ্দিন আহমেদ, আইআইসিটির সহকারী অধ্যাপক আসিফ মোহাম্মদ সামির, প্রভাষক ফজলে মাহমুদ তৌসিফ, আহসান হাবিবসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close