reporterঅনলাইন ডেস্ক
  ১৫ ডিসেম্বর, ২০১৯

সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি পেলেন কাজী তাইফ সাদাত

বাংলাদেশ ইউনিভার্সিটির পরিচালক ইঞ্জিনিয়ার কাজী তাইফ সাদাতকে ‘সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি’ দিয়েছে ফ্রান্সের ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। ৫ ডিসেম্বর বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৫ নভেম্বর ইউরোপিয়ান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির বার্ষিক স্নাতক উৎসবে তাকে এ ডিগ্রি দেওয়া হয়। শিক্ষার বিস্তার এবং সামাজিক উন্নয়নে অসামান্য অবদান রাখার স্বীকৃতি হিসেবে তিনি এ ডিগ্রি অর্জন করলেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইউরোপিয়ান ইউনিভার্সিটির প্রেসিডেন্ট ড. চ্যাং ইয়াও ল্যাং, ডেলিগেট ডাইরেক্টর ফ্যাবরিক জর্জ ব্রিচেট, শিক্ষাবিষয়ক পরিচালক ড. লুকাস টিস্তেগানিয়াসহ শিক্ষার্থীরা। একটি আত্মনির্ভরশীল প্রজন্ম গড়ে তোলার লক্ষ্যে কাজী তাইফ সাদাত কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি বিপুলসংখ্যক উদ্যোক্তা তৈরি করতে চান। ইতোমধ্যে বেশকিছু উদ্যোগ গ্রহণ করেছেন তিনি। ইনোভেশন ল্যাব, স্টার্টআপস এবং বিশ্ববিদ্যালয় পর্যায়ে এন্টাপ্রেনারশিপ চালু করা ইত্যাদি অন্যতম।

এ ছাড়া উদ্যোক্তা উন্নয়নের জন্য তিনি বিভিন্ন বিশ্ববিদ্যালয়, শিক্ষা এবং সামাজিক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত। ইঞ্জিনিয়ার তাইফ বাংলাদেশ ইউনিভার্সিটির পরিচালক ছাড়াও স্মাইল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close