reporterঅনলাইন ডেস্ক
  ১০ ডিসেম্বর, ২০১৯

রাবিতে বিশ্ব দর্শন দিবস পালিত

‘বৈশ্বিক সহযোগিতায় দর্শন’ প্রতিপাদ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ‘বিশ্ব দর্শন দিবস’ পালিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে দর্শন বিভাগ এ কর্মসূচির আয়োজন করে।

দিবসটি উপলক্ষে বিভাগের সভাপতি অধ্যাপক শামীমা আক্তারের নেতৃত্বে বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি মমতাজ উদ্দিন একাডেমিক ভবনের সামনে থেকে ক্যাম্পাসের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে এক আলোচনা সভায় মিলিত হয়।

দর্শন বিভাগের সহকারী অধ্যাপক তাসনিম নাজিরা রিদার সঞ্চালনায় আলোচনা সভায় বিশ্বসাহিত্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা অধ্যাপক আবদুল্লাহ আবু সায়ীদ বলেন, বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধ আমাদের জাতির জীবনে খুব বড় একটি ঘটনা। এই স্বাধীনতাযুদ্ধ শেষ হয়েছে। তবে এই স্বাধীনতাযুদ্ধ শেষ হলেও মুক্তিযুদ্ধ শেষ হয়নি। এই যুদ্ধ চলমান। চলতেই থাকবে। সুতরাং আমাদের সুন্দর পরিবেশ, উন্নত জীবন গড়তে হবে।

তিনি আরো বলেন, যুদ্ধে বাইরের শক্তির সঙ্গে সংগ্রাম করতে হয়। এতে জয়লাভ করলে আমরা স্বাধীন হয়ে যাই, জাতি স্বাধীন হয়। তবে যুদ্ধ থেমে থাকে না। এই জাতি যত দিন আছে, পৃথিবী যত দিন আছে, তত দিন যুদ্ধ চলবে। আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক ও দর্শন বিভাগের সাবেক অধ্যাপক ড. হাসান আজিজুল হক, বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক ড. আনন্দ কুমার সাহা ও অধ্যাপক ড. চৌধুরী মো. জাকারিয়া। এতে শুভেচ্ছা বক্তব্য দেন দর্শন সমিতির কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আক্তার আলী।

এ সময় বিশিষ্ট পদার্থবিজ্ঞানী ও রাবি ইমেরিটাস অধ্যাপক ড. অরুণ কুমান বসাক, কলা অনুষদের ডিন অধ্যাপক ড. ফজলুল হক, দর্শন বিভাগের অধ্যাপক ড. আবু বকর, অধ্যাপক ড. আসাদুজ্জামান, অধ্যাপক ড. আরিফুল ইসলাম, অধ্যাপক ড. মুতাসিম বিল্লাহ, অধ্যাপক ড. মজিবুর রহমান, লতিফ হলের প্রাধ্যক্ষ ও সহযোগী অধ্যাপক ড. একরাম হোসেন, শহীদ হবিবুর রহমান হলের প্রাধ্যক্ষ ড. জাহিদুল ইসলাম, সহযোগী অধ্যাপক ড. রোকনুজ্জামান, ড. সন্ধা মল্লিক, সহকারী অধ্যাপক আবদুল্লাহ আ-মামুন, আফরোজা সুলতানাসহ বিভাগের তিন শতাধিক শিক্ষক-শিক্ষার্থী উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close