reporterঅনলাইন ডেস্ক
  ০৮ ডিসেম্বর, ২০১৯

ইবিতে মুক্তিযুদ্ধভিত্তিক পথনাটক ‘শেফালীর মা’ প্রদর্শিত

বিজয়ের মাসকে সামনে রেখে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মুক্তিযুদ্ধভিত্তিক পথনাটক ‘শেফালীর মা’ প্রদর্শিত হয়েছে। গত মঙ্গলবার দুপুরে ডায়না চত্বরে বিশ্ববিদ্যালয় থিয়েটারের আয়োজনে এ পথ নাটক অনুষ্ঠিত হয়।

তরুণ নাট্যকার শাহরিয়ার সোহাগের রচনা এবং বিশ্ববিদ্যালয় থিয়েটারের সদস্য নিশাত উর্মির নির্দেশনায় নাটকে অভিনয় করেন শারমিন সুমি, কুলছুম, অনি আতিকুর রহমান, পিয়াস, মুঈদ, লাবণ্য, জয়, মোসাদ্দেক, সুজন, বিন্দু এবং রিফাত। এছাড়াও নাটকটির সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বিশ্ববিদ্যালয় থিয়েটারের কোষাধ্যক্ষ অনি আতিকুর রহমান এবং সদস্য ফাহিম।

আইন বিভাগের সিনিয়র অধ্যাপক ও বিশ্ববিদ্যালয় থিয়েটারের উপদেষ্টা ড. শাহজাহান ম-ল এবং বিশ্ববিদ্যালয় থিয়েটারের সভাপতি আশিকুর রহমান বনিসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক শিক্ষার্থী নাটকটি উপভোগ করেন।

থিয়েটারের সভাপতি আশিকুর রহমান বনি বলেন, ‘বিজয়ের মাসে মুক্তিযুদ্ধ সম্পর্কে সাধারণ শিক্ষার্থীদের মাঝে বিজয়ের বার্তা পৌঁছে দিতে এবং বাঙালি জাতিকে মহান বিজয়ের গৌরবোজ্জ্বল ইতিহাস স্মরণ করিয়ে দিতে বিশ্ববিদ্যালয় থিয়েটার এ পথ নাটক প্রদর্শন করে। উল্লেখ্য, নাটকটিতে মুক্তিযুদ্ধকালীন সময়ে এবং মুক্তিযুদ্ধ পরবর্তীকালীন স্বাধীনতাবিরোধী রাজাকার ও আলবদরদের দৌরাত্ম্য এবং তৎকালীন সময়ে নারীদের ওপর নির্যাতনের চিত্র তুলে ধরা হয়েছে। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close