reporterঅনলাইন ডেস্ক
  ২৬ নভেম্বর, ২০১৯

মাভাবিপ্রবিতে মওলানা ভাসানীর মৃত্যুবার্ষিকী পালিত

টাঙ্গাইলের মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (মাভাবিপ্রবি) যথাযোগ্য মর্যাদায় মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীর ৪৩তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। সকাল থেকে বিশ্ববিদ্যালয়ে ভাসানীর সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করে তার প্রতি শ্রদ্ধা জানান সর্বস্তরের জনগণ।

১৭ নভেম্বর সকাল সাড়ে ৭টায় মাভাবিপ্রবির উপাচার্য ড. আলাউদ্দিন মওলানা ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ করার মধ্যদিয়ে কর্মসূচির সূচনা করেন। এরপর জেলা আওয়ামী লীগ, মওলানা ভাসানীর পরিবার, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন, দেশের বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক-রাজনৈতিক সংগঠন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, দেশি-বিদেশি অসংখ্য ভক্ত, মুরিদান ও সর্বস্তরের মানুষ মরহুমের মাজারে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

দিবসটি উপলক্ষে প্রতি বছরের মতো এবারও দেয়াল পত্রিকা প্রকাশ, স্মরণসভা, বাউল গান পরিবেশন, গণভোজ, মেলাসহ দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়েছে। উল্লেখ্য, ১৯৭৬ সালের ১৭ নভেম্বর ঢাকার পিজি হাসপাতালে চিকিৎসাধীন মওলানা আবদুল হামিদ খান ভাসানী মৃত্যুবরণ করেন। ১৮৮০ সালের ১২ ডিসেম্বর সিরাজগঞ্জের ধানগড়া গ্রামে মওলানা ভাসানীর জন্ম। সিরাজগঞ্জে জন্ম হলেও তিনি তার জীবনের সিংহভাগই কাটিয়েছেন টাঙ্গাইলের সন্তোষে। সন্তোষের মাটিতেই তিনি চিরনিদ্রায় শায়িত আছেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close