বাউয়েট ক্যাম্পাসে পাঁচ দিনব্যাপী চিত্র প্রদর্শনীর উদ্বোধন

প্রকাশ : ১৮ নভেম্বর ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

নাটোরের কাদিরাবাদে বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (বাউয়েট) ক্যাম্পাসে বাউয়েট ফটোগ্রাফি অ্যান্ড মিডিয়া ক্লাবের উদ্যোগে গত ১৩ নভেম্বর থেকে পাঁচ দিনব্যাপী চিত্র প্রদর্শনী শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য ও কোষাধ্যক্ষ অবসরপ্রাপ্ত কর্নেল মোহাম্মাদ হামিদুল হক, পিএসসি, প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত রেজিস্ট্রার ড. মো. মোশারফ হোসেন, বিভাগীয় প্রধান, শিক্ষকমন্ডলী, কর্মকর্তা ও ছাত্রছাত্রীরা।

তিনি বলেন, ‘শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি সহশিক্ষাকার্যক্রম হিসেবে ফটোগ্রাফি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। ভবিষ্যতে বাউয়েট ফটোগ্রাফি অ্যান্ড মিডিয়া ক্লাবের উদ্যোগে এ ধরনের চিত্র প্রদর্শনীর আয়োজন করলে প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা প্রদান করা হবে।’

ক্যাম্পাসের নেক্সাস ভবনের নিচতলায় এই চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়। চিত্র প্রদর্শনীর গ্যালারি প্রতিদিন বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত খোলা থাকবে। প্রদর্শনীতে বাউয়েটের ছাত্রছাত্রীদের ডিএসএলআর, ডিজিটাল ক্যামেরা এবং মোবাইল ফোনে তোলা ৪৯টি ছবি স্থান পেয়েছে। বাউয়েটের ডেপুটি রেজিস্ট্রার ও ফটোগ্রাফি অ্যান্ড মিডিয়া কøাবের সভাপতি মো. আশরাফুল ইসলাম বলেন, ‘এই ফটো এক্সিবিশনের মাধ্যমে শিক্ষার্থীদের মধ্যে ছবি তোলা ও প্রদর্শনীর যে আগ্রহ তৈরি হয়েছে তা কাজে লাগিয়ে নতুন সদস্য সংগ্রহ করা হবে এবং তাদের জন্য একটি কর্মশালার আয়োজন করা হবে। সংবাদ বিজ্ঞপ্তি।

"