reporterঅনলাইন ডেস্ক
  ১০ নভেম্বর, ২০১৯

নজরুল বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের কর্মশালা অনুষ্ঠিত

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের উদ্যোগে দিনব্যাপী সাংবাদিকতা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ২ নভেম্বর শনিবার বিশ্ববিদ্যালয়ের কনফারেন্স কক্ষে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত কর্মশালায় বেসিক সাংবাদিকতা, অনলাইন সাংবাদিকতা ও সাংবাদিকতায় চ্যালেঞ্জ ও পথ চলার গল্প নিয়ে আলোচনা করেন প্রশিক্ষকরা।

এতে প্রশিক্ষক হিসেবে ছিলেন দৈনিক দেশ রূপান্তরের প্রধান প্রতিবেদক উম্মুল ওয়ারা সুইটি, এনটিভির সিনিয়র রিপোর্টার প্রমথেশ শীল, আরটিভির স্টাফ রিপোর্টার সিয়াম সারোয়ার জামিল। কর্মশালা শেষে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদ বিতরণ করা হয়। এসময় জাককানইবি প্রেসক্লাব সভাপতি সরকার আবদুল্লাহ তুহিন এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিহার সরকার অংকুর এর সঞ্চালনায় বক্তব্য রাখেন উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান। তিনি বলেন, ‘ক্যাম্পাস সাংবাদিকরা বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করে প্রতিষ্ঠানকে সামনে এগিয়ে নিয়ে যাবে।’

দৈনিক দেশ রূপান্তরের প্রধান প্রতিবেদক উম্মুল ওয়ারা সুইটি বলেন, ‘সাংবাদিকতা একটি চ্যালেঞ্জিং পেশা। যারা সত্যের পথে থেকে অন্যায়ের বিরুদ্ধে লড়াই করে থাকার মানসিকতা রাখে তারাই সাংবাদিকতায় আসবে বলে আশা করি।’ শিক্ষকদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, ‘আপনারা অনুগ্রহ করে এমন কিছু করবেন না যেন ক্যাম্পাস সাংবাদিকদের নিজের শিক্ষকের বিরুদ্ধে লিখতে হয়।’ আয়োজনে আরও বক্তব্য রাখেন জাককানইবি প্রেসক্লাবের উপদেষ্টা ছাত্র পরামর্শক ড. শেখ সুজন আলী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কৃষিবিদ ড. হুমায়ুন কবীর, সহকারী প্রক্টর সাকার মোস্তাফা, প্রমথেশ শীল, সিয়াম সারোয়ার জামিল, ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক মেহেদি উল্লাহ্সহ আরও অনেকে।

আলোচনা শেষে প্রশিক্ষকদের সংগঠনের সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। এছাড়া জাতীয় শোক দিবসে প্রেসক্লাব আয়োজিত প্রবন্ধ প্রতিযোগিতায় বিজয়ী ৩ জনকে পুরস্কৃত করা হয় ও প্রশিক্ষণে অংশ নেওয়া শিক্ষার্থীদের সনদ প্রদান করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close