ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ে আত্মহত্যা প্রতিরোধ বিষয়ক সেমিনার

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের আয়োজনে ‘আত্মহত্যা : প্রেক্ষাপট ও প্রতিরোধ’ শিরোনামে এক গবেষণা সেমিনারের আয়োজন করা হয়। ১০ অক্টোবর বৃহস্পতিবার বিকালে আফতাবনগরের বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন ব্রাইটার টুমোরো ফাউন্ডেশনের প্রেসিডেন্ট, শিপ্রা জামান জয়শ্রী, সোসাইটি ফর ভলেন্টারি একটিভিটিসের নির্বাহী পরিচালক, মো. জাহিদুল ইসলাম এবং ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভগের সহকারী অধ্যাপক, ড. আনিসুর রহমান খান।

ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের প্রধান উপদেষ্টা ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গর্ভনর ড. মোহাম্মদ ফরাসউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে অতিথি ছিলেন পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর ব্যবস্থাপনা পরিচালক, মোহাম্মদ মঈনউদ্দিন আব্দুল্লাহ।

সেমিনারে আত্মহত্যার বিভিন্ন সামাজিক কারণগুলি এবং কীভাবে এটি প্রতিরোধ করা যেতে পারে তা নিয়ে আলোচনা করা হয়। সেই সঙ্গে সামাজিক দৃষ্টিকোণ থেকেই আত্মহত্যার বিশ্লেষণ এবং প্রতিরোধে কাজ করার পরামর্শ দেওয়া হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ইস্ট ওয়েস্ট বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের চেয়ারপারসন, ড. মুমিতা তানযীলা। এ ছাড়াও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী এবং এনজিও প্রতিনিধিরা এই সেমিনারে অংশ নেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"