জাবিতে শিক্ষার্থীদের জন্য নতুন ৩ বাস

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীদের চলাচলের জন্য নতুন তিনটি বাস উদ্বোধন করা হয়েছে। ১৬ অক্টোবর বুধবার বেলা ১টায় বিশ্ববিদ্যালয়ের পুরাতন রেজিস্ট্রার ভবনের সামনে ফিতা কেটে বাসগুলো উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

উপাচার্য বলেন, সময়ের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো পরিবর্তন হচ্ছে। পরবর্তী বছরগুলোতে হলে আর ‘গণরুম’ থাকবে না। ফারজানা ইসলাম আরো বলেন, অবকাঠামোগত উন্নয়নের সুবিধার্থে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলোতে অবস্থানকারী শিক্ষার্থীদের অবিলম্বে হল ছেড়ে যাওয়ার নির্দেশ দিয়েছে জাবি প্রশাসন।

এ সময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক মো. আমির হোসেন, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, বিভিন্ন অনুষদের ডিন, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ, পরিবহন অফিসের ভারপ্রাপ্ত শিক্ষকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন কার্যালয় সূত্রে জানা যায়, বাস তিনটির মধ্যে নতুন কেনা দুটি ও অপরটি মেরামত করা বাস। নতুন দুটি বাসের মধ্যে একটি হিনো বাস, যার মূল্য ৭৮ লাখ ৫০ হাজার টাকা এবং অপরটি এইচআর পরিবহন যার মূল্য প্রায় ৪০ লাখ টাকা। পুরোনো বাসটি মেরামত করে নতুনভাবে চলাচল উপযোগী করতে ব্যয় হয়েছে সাড়ে ৬ লাখ টাকা।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের দুই উপ-উপাচার্যের জন্য দুটি জিপ গাড়ি কেনা হয়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের অর্থায়নে কেনা প্রতিটি জিপের দাম পড়েছে ৯২ লাখ টাকা। সংবাদ বিজ্ঞপ্তি।

"