reporterঅনলাইন ডেস্ক
  ২০ অক্টোবর, ২০১৯

নতুন ছয় রুটে চলবে বেরোবির বাস

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) শিক্ষার্থীদের যাতায়াতের সুবিধার জন্য নতুন ছয় বাস রুটের উদ্বোধন করা হয়েছে। ১৬ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত বর্ণাঢ্য শোভাযাত্রা শেষে উপাচার্য ড. নাজমুল আহসান কলিম উল্লাহ নতুন এ ছয় বাস রুটের ঘোষণা দেন।

উপাচার্য বলেন, নতুন ছয়টি রুটে যে বাসগুলো চলবে এতে উঠানামার জন্য শিক্ষার্থীরা নির্ধারিত স্টপেজ ব্যবহার করতে পারবেন। সব শিক্ষার্থীদের পরিচয়পত্র গলায় ঝুলিয়ে বাসরুট ব্যবহার করতে হবে।

শিক্ষার্থীদের উদ্দেশে পরিবহন পুলের বাসগুলো ব্যবহারে সচেতনতার পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের সার্বিক কার্যক্রমে নিজেদের সুশৃঙ্খল রাখার আহবান জানান তিনি।

নতুন বাসরুটগুলো হলো-রুট নং ০১ : বিশ্ববিদ্যালয়-তাজহাট-রেলগেট-শাপলা-লালবাগ-বিশ্ববিদ্যালয়। রুট নং ০২: বিশ্ববিদ্যালয়-সাতমাথা-প্রেস ক্লাব-শাপলা-লালবাগ-বিশ্ববিদ্যালয়। রুট নং ০৩: বিশ্ববিদ্যালয়-ধান গবেষণা-বৈরাগীগঞ্জ-বিশ্ববিদ্যালয়। রুট নং ০৪: বিশ্ববিদ্যালয়-দর্শনা-টার্মিনাল-নিশবেতগঞ্জ-পিটিসি-শাপলা-লালবাগ-বিশ্ববিদ্যালয়। রুট নং ০৫: বিশ্ববিদ্যালয়-দর্শনা-টার্মিনাল-মেডিকেল মোড়-সিওবাজার-হাজীরহাট-মেডিকেল মোড়-টার্মিনাল-বিশ্ববিদ্যালয়। রুট নং ০৬: বিশ্ববিদ্যালয়-দর্শনা-টার্মিনাল-মেডিকেল মোড়- ডিসি মোড়-চেকপোস্ট-বিশ্ববিদ্যালয়। এর আগে বিশ্ববিদ্যালয়ের ১১তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা ক্যাম্পাস থেকে শুরু করে মডার্ন মোড় প্রদক্ষিণ করে ক্যাম্পাসে ফিরে আসে। উপাচার্য ড. নাজমুল আহসান কলিমউল্লাহর নেতৃত্বে শোভাযাত্রায় ২১টি বিভাগের শিক্ষক-শিক্ষার্থী এবং প্রশাসনিক কর্মকর্তা, কর্মচারীরা অংশ নেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close