ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলে ‘আর্ট কার্নিভাল’ অনুষ্ঠিত

প্রকাশ : ২০ অক্টোবর ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের শিক্ষার্থীদের আঁকা চিত্রকর্ম নিয়ে ‘আর্ট কার্নিভাল-২০১৯’ অনুষ্ঠিত হয়েছে। ২৩ সেপ্টেম্বর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের ধানমন্ডি ক্যাম্পাসে এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। প্রদর্শনীর উদ্বোধন করেন ড্যাফোডিল পরিবারের চেয়ারম্যান ড. মো. সবুর খান। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের গ্রেড-৩ পড়–য়া শিক্ষার্থী আলভিনা সাদাত এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রেড-৫ পড়ুয়া শিক্ষার্থী আবরার আবির। ছোটবেলা থেকেই শিক্ষার্থীদের মধ্যে নেতৃত্ব বিকশিত করার লক্ষ্যে এই দুই শিক্ষার্থীকে প্রধান অতিথি ও বিশেষ অতিথি করা হয়।

চিত্রপ্রদর্শনী ছাড়াও এ দিন ‘ড্রয়িং কার্টুন উইথ ফান’ শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। কর্মশালাটি পরিচালনা করেন ফোর্বস এশিয়া ২০১৯ এর থার্টি আন্ডার থার্টি তালিকায় স্থান পাওয়া বাংলাদেশি কার্টুনিস্ট মোরশেদ মিশু।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মাল্টিমিডিয়া ও ক্রিয়েটিভ টেকনোলজি ডিপার্টমেন্টের প্রধান ও সহযোগী অধ্যাপক ড. শেখ মোহাম্মদ আলায়ের, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ শাহানা খান, অধ্যক্ষ ড. মো. মাহমুদুল হাসান, উপাধ্যক্ষ ড. মো. মাসুদুর রহমান প্রমুখ।

প্রদর্শনী উদ্বোধনের পর ড. মো. সবুর খান বলেন, শিশুদের ভেতরের সুপ্ত প্রতিভাকে বিকশিত করার জন্য তাদের সব সময় অনুপ্রাণিত করতে হবে। পড়াশোনার পাশাপাশি শিশুদের সহশিক্ষা কার্যক্রমের সঙ্গে যুক্ত রাখলে তাদের সৃজনশীল প্রতিভা বিকশিত হয়। এ সময় তিনি শিশুদের আঁকা চিত্রকর্মের ভূয়সী প্রশংসা করেন এবং এ ধরনের আয়োজন নিয়মিত করার আহ্বান জানান। সংবাদ বিজ্ঞপ্তি।

"