গণ বিশ্ববিদ্যালয়-গণস্বাস্থ্য কেন্দ্র আয়োজনে জনস্বাস্থ্য বিষয়ক ছবি প্রতিযোগিতা

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

গণ বিশ্ববিদ্যালয় এবং গণস্বাস্থ্য কেন্দ্রের যৌথ উদ্যোগে দ্বিতীয়বারের মতো দেশব্যাপী জনস্বাস্থ্য-বিষয়ক ছবি প্রতিযোগিতা ও প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। ২৩ সেপ্টেম্বর সোমবার গণস্বাস্থ্য কেন্দ্রের পিএইচএ ভবন মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে গণ বিশ্ববিদালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আমেরিকার জন হপকিনস বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হালিদা হানম আক্তার, ন্যাশনাল ইনস্টিটিউট অব প্রিভেনটিভ অ্যান্ড সোশ্যাল মেডিসিনের পরিচালক অধ্যাপক বায়জিদ খুরশীদ রিয়াজ, বাংলাদেশ পাবলকি হেলথ ফাউন্ডেশনের চেয়ারম্যান অধ্যাপক শারমিন ইয়াসমিন, প্রতিযোগিতার প্রধান বিচারক বাংলাদেশের প্রথম ফিআপ গোল্ড মেডেলিস্ট হাসান সাইফুদ্দীন চন্দন এবং গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ফরিদা আদিব খানম।

অনুষ্ঠানে মূলপ্রবন্ধ উপস্থাপন করেন আমেরিকার হেলথ পার্টনারস ইনস্টিটিউটের জ্যেষ্ঠ গবেষক ডেভিড এল পার্কার এবং স্বাগত বক্তব্য দেন গণস্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়ক ডা. মনজুর কাদির আহমেদ। এ সময় ছবি প্রতিযোগিতার আহ্বায়ক গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের প্রাক্তন ছাত্র ডা. মো. জহিরুল আলম জনস্বাস্থ্য-বিষয়ক ছবি প্রতিযোগিতার উদ্দেশ্য ও প্রতিযোগিতার পুরো প্রক্রিয়া নিয়ে তথ্যচিত্র উপস্থাপন করেন।

পরে ১১৩১টি ছবির মধ্য থেকে বিজয়ী ১০ জন, ১০ জন রানার্সআপদের হাতে প্রাইজ বন্ড, সনদ, বিশ্ববিখ্যাত ফটোগ্রাফি বই ও জাতীয় স্মৃতিসৌধের প্রতিরূপসহ নানা ধরনের পুরস্কার তুলে দেওয়া হয়। এ ছাড়া আহ্বায়কের পছন্দে নির্বাচিত ১০ জনকে সনদ ও বই প্রদান করা হয়। পরে এক ভিডিও বার্তায় জনস হপকিনস ব্লুমবার্গ স্কুল অব পাবলিক হেলথের অধ্যাপক মেরি ডিনার-ওয়েস্ট বিজয়ীদের অভিনন্দন জানান। সবশেষে বিজয়ী ও রানার্সআপদের ২০টি ছবিসহ মোট ৩০টি ছবি প্রদর্শনীর ব্যবস্থা করা হয়। ২৪ সেপ্টেম্বর গণ বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী পুরস্কারপ্রাপ্ত ছবিগুলো প্রদর্শন করা হবে। সংবাদ বিজ্ঞপ্তি।

"