প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে ঢাবি বাংলা বিভাগের ৭৩ জন শিক্ষার্থীকে বিশেষ বৃত্তি প্রদান

প্রকাশ : ১৬ অক্টোবর ২০১৯, ০০:০০

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) বাংলা বিভাগের ৭৩ জন শিক্ষার্থীকে বিশেষ বৃত্তি ও বই প্রদান করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষে ২৩ সেপ্টেম্বর সোমবার নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক অনুষ্ঠানে এই বৃত্তি প্রদান করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি এ অনুষ্ঠানের আয়োজন করে। উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের শিক্ষার্থী ছিলেন।

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির চেয়ারম্যান এ এফ এম ফখরুল ইসলাম মুন্সির সভাপতিত্বে অনুষ্ঠানে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধান অতিথি এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম, জাতীয় অধ্যাপক ড. আনিসুজ্জামান ও বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ভীষ্মদেব চৌধুরী বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন। বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্যসচিব সুজিত রায় নন্দী অনুষ্ঠান সঞ্চালন করেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ১৯৭৫ সালের পর দেশের সবচেয়ে সফল রাষ্ট্রনায়ক ও সৎ রাজনীতিবিদ হিসেবে আখ্যায়িত করে বলেন, তিনি ভবিষ্যৎ প্রজন্মকে সৎ, দক্ষ ও সুনাগরিক হিসেবে গড়ে তুলতে চান। তিনি বঙ্গবন্ধুর আদর্শ ধারণ করে রাজনীতি করার জন্য বর্তমান প্রজন্মের ছাত্র সংগঠনের প্রতি আহ্বান জানান।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদানের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদ্যাপনের ঘটনাকে দেশের রাজনৈতিক অঙ্গনের গুণগত পরিবর্তন হিসেবে বর্ণনা করেন। তিনি বাংলা বিভাগে একটি স্থায়ী ট্রাস্ট ফান্ড গঠনের মাধ্যমে প্রতি বছর নিয়মিতভাবে এই বৃত্তি প্রদানের জন্য আয়োজকদের প্রতি আহ্বান জানান। সংবাদ বিজ্ঞপ্তি।

"