reporterঅনলাইন ডেস্ক
  ২৬ সেপ্টেম্বর, ২০১৯

বাকৃবিতে কম্পিউটার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) ফুড ইঞ্জিনিয়ারিং ক্লাবের উদ্যোগে ‘মাইক্রোসফট অফিস স্কিল ডেভেলপমেন্ট’ শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ১৪ সেপ্টেম্বর শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সম্মেলন কক্ষে এ কর্মশালার আয়োজন করা হয়।

ফুড ইঞ্জিনিয়ারিং ক্লাবের সভাপতি ও ফুড টেকনোলজি ও গ্রামীণ শিল্প বিভাগের বিভাগীয় প্রধান সহকারী অধ্যাপক ড. মো. আনিসুর রহমান মজুমদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. নূরুল হক, বিশেষ অতিথি হিসেবে ফুড টেকনোলজি ও গ্রামীণ শিল্প বিভাগের অধ্যাপক ড. মো. বুরহান উদ্দিন উপস্থিত ছিলেন।

কর্মশালাটি সঞ্চালনা করেন ফুড ইঞ্জিনিয়ারিং ক্লাবের সাধারণ সম্পাদক কাজী নাজমুল সালেহীন রাফি। এ ছাড়াও কম্পিউটার সায়েন্স ও ম্যাথমেট্রিকস বিভাগের সহকারী অধ্যাপক মেছবাহ উদ্দিন ও ফুড টেকনোলজি ও গ্রামীণ শিল্প বিভাগের প্রভাষক মো. মোবারক হোসাইন উপস্থিত ছিলেন।

এতে ড. মো. আনিসুর রহমান মজুমদার বলেন, খাদ্য প্রকৌশলীদের তাদের কাজের ক্ষেত্র তৈরি করে দিতে হবে, তাছাড়া খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ সম্ভব হবে না। আমরা আমাদের শিক্ষার্থীদের খাদ্য বিষয়ে সঠিক শিক্ষা ও প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ হিসেবে গড়ে তুলি। কিন্তু তারা তাদের দক্ষতা প্রয়োগ করতে পারছে না বলে দেশে খাদ্য নিরাপত্তা নিয়ে শঙ্কা দেখা দিয়েছে। উল্লেখ্য যে, এতে মাইক্রোসফট অফিসের ওয়ার্ড, এক্সেল ও পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন বিষয়ে প্রায় ১০২ জনকে প্রশিক্ষণ দেওয়া হয়। প্রশিক্ষণ শেষে প্রশিক্ষণার্থীদের ওই কর্মশালা বিষয়ে সার্টিফিকেট প্রদান করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close