reporterঅনলাইন ডেস্ক
  ২৩ সেপ্টেম্বর, ২০১৯

লক্ষ্মীপুরে ফেনী ইউনিভার্সিটির সেমিনার

লক্ষ্মীপুরে দুটি সরকারি কলেজে ফেনী ইউনিভার্সিটির উচ্চশিক্ষায় আঞ্চলিক পরিপ্রেক্ষিত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। ১৪ সেপ্টেম্বর শনিবার সকালে লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজ ও দুপুরে লক্ষ্মীপুর সরকারি কলেজে সেমিনার অনুষ্ঠিত হয়।

সেমিনার দুটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ফেনী ইউনিভার্সিটির উপাচার্য, বিশিষ্ট মাৎস্যবিজ্ঞানী ও শিক্ষাবিদ প্রফেসর ড. সাইফুদ্দিন শাহ। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপনে উপাচার্য বলেন, লক্ষ্মীপুর-ফেনীর মতোই একটি উপকূলীয় অঞ্চল। এসব উপকূলীয় অঞ্চলে উন্নয়ন ত্বরান্বিত করা গেলে দেশের সার্বিক অবস্থার উন্নয়ন সাধিত হবে। সেই লক্ষ্যেই ফেনী ইউনিভার্সিটির সৃষ্টি। বৃহত্তর নোয়াখালী অঞ্চলে উচ্চশিক্ষা বিস্তারে কাজ করছে ফেনী ইউনিভার্সিটি।

লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজের হলরুমে সেমিনারে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর প্রসূন চন্দ্র মজুমদার। পরে দুপুরে লক্ষ্মীপুর সরকারি কলেজের সেমিনারে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ প্রফেসর মাঈন উদ্দিন পাঠান। সেমিনার দুটিতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ফেনী ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর তায়বুল হক।

ফেনী ইউনিভার্সিটির আইন বিভাগের সহকারী অধ্যাপক ও প্রক্টর মোহাম্মদ মনিরুজ্জামানের সঞ্চালনায় কলেজের শিক্ষার্থীদের জন্য কুইজ প্রতিযোগিতা ও ফেনী ইউনিভার্সিটির ওপর একটি তথ্য চিত্রপ্রদর্শন করা হয়। দুটি সেমিনারে একাদশ ও দ্বাদশ শ্রেণির আট শতাধিক শিক্ষার্থী অংশ নেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close